০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


নারীরা নিরাপত্তাহীন যুদ্ধের ময়দানে দাঁড়িয়ে আছে : রাশেদ প্রধান

-

নারীরা প্রতিনিয়ত ধর্ষণ, নির্যাতনসহ কর্মস্থলে নিরাপত্তাহীনতায় ভুগছে দাবি করে জাগপার কেন্দ্রীয় সহসভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, নারীদের ওপর সম্প্রতি এত নিষ্ঠুরতা বেড়েছে কেন? যে দেশের সরকারপ্রধান নারী, স্পিকার নারী সে দেশে নারী ধর্ষণ মানেই ধর্ষিত বাংলাদেশ। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে নারীরা তাদের নিরাপত্তার জন্য আজ যেন যুদ্ধের ময়দানে দাঁড়িয়ে আছে।
গতকাল আসাদগেট জিইউপি মিলনায়তনে জাগপা আয়োজিত ‘বর্তমান রাজনীতির প্রেক্ষাপট ও করণীয়’ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন। রাশেদ প্রধান আরো বলেন, ১৯৫২, ৭১, ৯০-এর সব সংগ্রামে নারীদের অবদান ও আত্মত্যাগ আমরা ভুলে যেতে পারি না। সরকার ও প্রশাসনের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ধর্ষকদের আইনের আওতায় আনুন, আমার মা বোনদের নিরাপত্তা দিন। স্বাধীন জাতিকে কলঙ্কের মালা পরাবেন না। খালেদা জিয়ার মুক্তিতে বাধা সরকারের ইচ্ছার প্রতিফলন উল্লেখ করে তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া স্বাধীন দেশের প্রথম নারী মহিলা প্রধানমন্ত্রী, তাকে জেলে বন্দী রাখা গণতন্ত্রের জন্য শুভ নয়। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিন নতুবা জনতার বিপ্লবই হবে দেশনেত্রীর মুক্তির পথ।
জাগপার সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় আরো বক্তৃতা করেন, জাগপার কেন্দ্রীয় সহসভাপতি আবু মোজাফফর মো: আনাছ, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, হাসমত উল্লাহ, অধ্যাপক ইকবাল হোসেন, বেলায়েত হোসেন মোড়ল, সাংগঠনিক সম্পাদক ইনসান আলম আক্কাস, সহসাংগঠনিক সম্পাদক মানিক সরকার, যুব জাগপার সভাপতি আরিফুল হক তুহিন, জাগপা ছাত্রলীগ সভাপতি রাকিবুল ইসলাম রুবেল, নগর যুব জাগপা সভাপতি নজরুল ইসলাম বাবলু প্রমুখ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement