০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


ঢাকায় ৩য় টার্কি এডুকেশন শিক্ষামেলা আজ

-

এডুলিংক বাংলাদেশ ও টার্কিশ এডুকেশন সেন্টারের যৌথ উদ্যোগে এবং তুরস্কের অর্থ মন্ত্রণালয়ের সহায়তায় ঢাকায় ৩য় স্টাডি ইন টার্কি শিক্ষামেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আজ ২১ মার্চ গুলশান ২ এর ফোর পয়েন্ট হোটেলে দিনব্যাপী এ মেলায় তুরস্কের সাতটি ইউনিভার্সিটি অংশ নিচ্ছে। ইউনিভার্সিটিগুলো বাংলাদেশী ছাত্রছাত্রীদের মেধাভিত্তিক বৃত্তি প্রদানসহ কম খরচে ইউরোপীয়ান ডিগ্রি অর্জনের সহায়তা প্রদান করবে।
তুরস্কে বাংলাদেশী ছাত্র ও পেশাজীবী কমিউনিটি গড়ে তুলতে বাংলাদেশে একমাত্র এডুলিংক বিভিন্ন শিক্ষা ও সেবামূলক কার্যক্রম হাতে নিয়েছে। বিশেষ করে মুসলিম দেশ হিসেবে তুরস্ক বাংলাদেশের প্রতি যে ভ্রাতৃত্বসুলভ সম্পর্ক বজায় রাখার উদ্যোগ নিয়েছে তা সফলভাবে প্রতিষ্ঠা করার জন্য বাংলাদেশী যোগ্য প্রতিনিধিত্ব গড়ে তুলতে হবে তুরস্কে উচ্চশিক্ষার মাধ্যমে। এতে করে বাংলাদেশের সাথে তুরস্কের আর্থসামাজিক সম্পর্ক আরো দৃঢ় হবে।
শিক্ষামেলা উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে টার্কি এডুকেশন মেলা কর্তৃপক্ষ। এতে উপস্থিত ছিলেন তুরস্ক থেকে আগত মেহমেদ টেনসেল, সিনে গোমাস, মেরবি আতিকেন, আতিকুর রহমান, আমিনুল ইসলাম প্রমুখ।
সংবাদ সম্মেলনে স্কলারশিপের মাধ্যমে বাংলাদেশের মেধাবী ছাত্রছাত্রীদের তুরস্কের নামীদামি বিশ^বিদ্যালয়ে ভর্তির সুযোগ রয়েছে বলে জানানো হয়। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
মুলাদীর মেঠোপথে শোভা ছড়ানো সোনাইল আজ বিলুপ্তির পথে জয়পুরহাটে ট্রাক্টর-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২ পাঁচ বছর পর ইউরোপ সফরে শি জিনপিং যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২ ইউক্রেনে ইস্টার প্রার্থনার মাঝে ড্রোন হামলা, রণাঙ্গনে রাশিয়ার সাফল্য দাবি যে সব কারণে করের বোঝা বাড়তে পারে আগামী বাজেটে প্রেসিডেন্ট বাইডেনের ‘জেনোফোবিক’ বক্তব্য নিয়ে ভারত-জাপানের আপত্তি আ’লীগ নেতাকে কটুক্তি, ছাত্রলীগ সভাপতিকে শোকজ ইসরাইলের হামলা অব্যাহত রাখার ঘোষণা, গাজার যুদ্ধবিরতি আলোচনা শেষ সোনা পাচার, ‘অপমানিত’ হয়ে পদত্যাগ আফগান কূটনীতিকের নেপালের নোটে মানচিত্র, ভারতের তীব্র আপত্তি

সকল