০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


খুলনার আদালত থেকে জামিন নিলেন সাংবাদিক রাশিদুল

-

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় খুলনা প্রেস ক্লাবের সহসভাপতি ও দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার রাশিদুল ইসলাম খুলনার জেলা ও দায়রা জজ আদালত থেকে জামিন নিয়েছেন। গতকাল রোববার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক মো: মশিউর রহমান চৌধুরী আগামী ৩ এপ্রিল পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এম এম মুজিবর রহমান। এ সময় অ্যাডভোকেট বজলার রহমান, মাসুদ হোসেন রনি, মশিউর রহমান নান্নু, ইকবাল হোসেন, মাসুম রশিদ, রামপদ পোদ্দার, মোমিনুল ইসলাম, মোমরেজুল ইসলাম, এম এ জলিল, ফজলে হালিম লিটন, তৌহিদুল ইসলাম তুষার, পপি ব্যানার্জী, হাবিবুর রহমান রাজু, মো: নজরুল ইসলাম খান, প্রণব দেবনাথ, লতিফুর রহমান লাবু, মাসুম বিল্লাহ, কামাল হোসেন, আফজাল হোসেন, এ বি এম ওমর আলি, এম মাফতুন আলি, জিএম আবদুল আলিম, মোল্লা হাবিবুর রহমান, আবদুল হাকিম, অনুরাগ ব্যানার্জী ও মোর্শেদ মঞ্জুরসহ অর্ধশত আইনজীবী শুনানিতে অংশ নেন।
রাশিদুল ইসলামের আইনজীবী এম এম মুজিবর রহমান জানান, আদালত রাশিদুল ইসলামকে আগামী ৩ এপ্রিল পর্যন্ত জামিন দিয়েছে। তিনি গত ২১ জানুয়ারি এ মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছিলেন।

মামলার বিবরণে জানা যায়, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনে মোট ভোটারের চেয়ে ২২ হাজার ৪১৯ ভোট বেশি পড়ার একটি প্রতিবেদন তৈরি করেছিলেন রাশিদুল। একই খবর প্রকাশিত হয়েছিলÑ বাংলা ট্রিবিউন, বাংলাদেশ প্রতিদিন ও সময় টিভিসহ অনেক মিডিয়ায়। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা ও ভিত্তিহীন এ তথ্য প্রকাশ করা হয়েছে অভিযোগ তুলে সহকারী রিটার্নিং অফিসার দেবাশীষ চৌধুরী বাদি হয়ে বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লা ও মানবজমিনের খুলনা স্টাফ রিপোর্টার রাশিদুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। বটিয়াঘাটা থানায় করা এ মামলায় গত ১ জানুয়ারি হেদায়েতকে গ্রেফতার করা হয়। ৩ জানুয়ারি একই আদালত থেকে হেদায়েত জামিন লাভ করেন।


আরো সংবাদ



premium cement