০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


আরচারীতে বাংলাদেশের ব্রোঞ্জ

আরচারীতে বাংলাদেশের ব্রোঞ্জ - ছবি : নয়া দিগন্ত

স্বাগতিক ইরাককে হারিয়ে এশিয়া কাপ আরচারী স্টেজ-১ এ বাংলাদেশের প্রথম ব্রোঞ্জ পদক অর্জন। আরো দু’টি স্বর্ণ ও দু’টি ব্রোঞ্জ মেডেল ম্যাচে বাংলাদেশ প্রতিদ্বন্দ্বিতা করবে।

কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ (তপু রায় ও মেঘলা রানী) ১৫১-১৪৫ স্কোরে কুয়েতকে পরাজিত করে সেমি-ফাইনালে উন্নীত হয়। সেমিতে তারা ১৪৬-১৫৭ স্কোরে ভারতের কাছে পরাজিত হয় এবং ব্রোঞ্জ মেডেল ম্যাচে খেলতে বাধ্য হয়। এই ম্যাচে লাল-সবুজ আরচাররা ১৪৮-১৪৬ স্কোরে ইরাককে হারিয়ে ব্রোঞ্জ জয় করে।

আজ বাংলাদেশ রিকার্ভ পুরুষ দলগত ইভেন্ট ও রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে স্বর্ণ পদকের ম্যাচে ভারতের বিপক্ষে লড়বে। রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে ব্রোঞ্জ-এর ম্যাচে বাংলাদেশ (দিয়া সিদ্দিকী, সীমা আক্তার শিমু ও ফামিদা সুলতানা নিশা) ইরাকের বিপক্ষে খেলবে। এ ছাড়া রিকার্ভ পুরুষ একক ইভেন্টে ব্রোঞ্জ মেডেল ম্যাচে বাংলাদেশের মো: হাকিম আহমেদ রুবেল উজবেকিস্তানের ‘সাদিকোভ আমিরখানের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

গত পরশু রিকার্ভ মহিলা একক ইভেন্টে ১/১৬ খেলায় বাংলাদেশের সীমা আক্তার শিমু ৬-০ সেটে ইরাকের ‘সাফাওয়াত হুদাকে ও ফামিদা সুলতানা নিশা ৬-০ সেটে সিরিয়ারর আরচারকে পরাজিত করে এবং দিয়া সিদ্দিকী বাই পেয়ে ১/৮ খেলায় উন্নীত হন। ১/৮ খেলায় সীমা আক্তার শিমু ২-৬ সেটে উজবেকিস্তানের ‘নুরমানোভা জেসমিনার কাছে পরাজিত হন। দিয়া সিদ্দিকী ৬-২ সেটে নিজ দেশের ফামিদা সুলতানা নিশাকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে উন্নীত হন। কোয়ার্টার ফাইনালে দিয়া সিদ্দিকী ০-৬ সেটে ভারতের ‘কুমারী দীপিকার কাছে হেরে যাওয়ায় ভঙ্গ হয় পদকের আশা।


আরো সংবাদ



premium cement
হালুয়াঘাটে বিএনপি ঘরানার আব্দুল হামিদ বিজয়ী সোহেল চৌধুরী হত্যা মামলার রায় আজ ৫ ঘণ্টা পর ঢাকার সাথে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক খাগড়াছড়িতে ৩ উপজেলার ফলাফল ঘোষণা, একটিতে স্থগিত সমুদ্র পথ থেকে হজ কাফেলা যেভাবে বিমান যাত্রায় বিবর্তন হলো নাসিরনগর উপজেলায় প্রথম নারী চেয়ারম্যান রোমা, সরাইলে শের আলম ফিলিস্তিনে গণহত্যা বন্ধ না হলে মুসলিম বিশ্ব বসে থাকবে না : ড. মুহাম্মদ রেজাউল করিম ইউক্রেনের সহায়তায় ব্যবহারের জন্য চুক্তিতে পৌঁছেছে ইইউ আটক করা রুশ সম্পদ আফগানিস্তানে তালেবান গাড়িবহরে বোমা হামলা, নিহত ৩ ইসরাইলকে চূড়ান্ত হুমকি বাইডেনের বগি লাইনচ্যুত, ঢাকার সাথে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ

সকল