০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


শেখ কামাল ক্রীড়া পুরস্কার পেল ১০ ব্যক্তি, ২ সংগঠন

শেখ কামাল ক্রীড়া পুরস্কার পেল ১০ ব্যক্তি, ২ সংগঠন - ছবি : সংগৃহীত

ক্রীড়াঙ্গনে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ জন ক্রীড়া ব্যক্তিত্ব ও ৮টি বিভাগে দুটি প্রতিষ্ঠানের হাতে মর্যাদাপূর্ণ শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) পুরস্কার-২০২৩ তুলে দিয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন তিনি।

শনিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) এ অনুষ্ঠানের আয়োজন করে।

আজীবন সম্মাননা পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন কিংবদন্তি হকি খেলোয়াড় এবং বাংলাদেশ জাতীয় হকি দলের প্রথম অধিনায়ক আবদুস সাদেক।

ক্রীড়াবিদ ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন, ক্রিকেটার তাসকিন আহমেদ ও দক্ষিণ এশিয়ার স্বর্ণপদক বিজয়ী ভারোত্তোলক জিয়াউর ইসলাম।

টেবিল টেনিস খেলোয়াড় মুহতাসিন আহমেদ হৃদয় এবং হকি খেলোয়াড় আমিরুল ইসলাম। এছাড়া পুরস্কার পেলেন উদীয়মান ক্রীড়াবিদ ও তৃণমূল হকি সংগঠক ওস্তাদ ফজলু এবং ক্রীড়া সংগঠক হিসেবে পুরস্কার পেয়েছেন কলসিন্দুর সরকারি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মালা রানী সরকার।

ক্রীড়া সাংবাদিকতায় পুরস্কার পেয়েছেন খন্দকার তারেক এম নূরুল্লাহ।

বাংলাদেশ তীরন্দাজ ফেডারেশন ক্রীড়া সংস্থা/ফেডারেশন/সংগঠনের পুরস্কার পেয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) স্পোর্টস স্পন্সর।

এছাড়া, মন্ত্রণালয় প্রথমবারের মতো শেখ কামাল এনএসসি পুরস্কারে ক্রীড়া ধারাভাষ্যকার ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত করেছে। ক্রীড়া ধারাভাষ্যকার পুরস্কারে ভূষিত হয়েছেন সাবেক জাতীয় ক্রিকেটার ও ক্রিকেট ধারাভাষ্যকার আতাহার আলী খান।

পুরস্কারপ্রাপ্তদের প্রত্যেককে এক লাখ টাকা, একটি ক্রেস্ট ও সনদপত্র দেয়া হবে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ২০২১ সালে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রথমবারের মতো শেখ কামাল এনএসসি পুরস্কার চালু করে।

২০২০ সালে মন্ত্রণালয় আনুষ্ঠানিকভাবে শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন শুরু করে এবং মন্ত্রণালয়ের সুপারিশের প্রেক্ষিতে মন্ত্রিপরিষদ বিভাগ ৫ আগস্ট শেখ কামালের জন্মদিনকে জাতীয়ভাবে 'ক' শ্রেণীবদ্ধ দিবস হিসেবে উদযাপনের সিদ্ধান্ত নেয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এবং যুব ও ক্রীড়া সচিব মহিউদ্দিন আহমেদ।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
পাকিস্তানে বাস খাদে পড়ে নিহত ২০ যুক্তরাষ্ট্রে গৃহযুদ্ধের আশঙ্কা করছে মার্কিন ভোটারদের ৪১ শতাংশ কালিয়াকৈরে ট্রাকের পেছনে পিকআপভ্যানের ধাক্কায় নিহত ২ স্বপ্ন জয়ের লক্ষ্যে জবিতে পরীক্ষা দিলেন বিশেষ চাহিদাসম্পন্ন ৯ শিক্ষার্থী ইউরোপ ‘ত্রিমুখী ঝুঁকির’ সম্মুখীন : ইমানুয়েল ম্যাক্রোঁ সরকারকে চাপে ফেলতে বিএনপি নিজেরাই চাপে আছে : ওবায়দুল কাদের রাজবাড়ীতে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ১০ ডুয়েট শিক্ষার্থী-পরিবহন শ্রমিক সংঘর্ষ, ঢাকা-গাজীপুর বাস চলাচল বন্ধ রাঙ্গামাটির বাঘাইছড়িতে পাহাড় ধসে বন্ধ সড়ক যোগাযোগ বিকেএসপিতে সাকিব ঝড়, অবসান ৫ বছরের অপেক্ষা গলাচিপায় একই পরিবারের ৪ জনের দাফন সম্পন্ন

সকল