২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


ডা: মোরশেদকে অনুসরণে চিকিৎসায় ইতিহাস গড়তে পারে বাংলাদেশ : ডা: জাফরুল্লাহ

ডা: মোরশেদ চৌধুরী পঞ্চম মৃত্যুবার্ষিকীতে গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে মরহুমের কবর জিয়ারত ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। - ছবি : নয়া দিগন্ত

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, মুক্তিযুদ্ধের সময় সেবাদানকারী চিকিৎসক মোরশেদ চৌধুরীর কার্যক্রম থেকে বর্তমান চিকিৎসকরা শিক্ষা নিলে বাংলাদেশের চিকিৎসা সেবায় বিশ্বে ইতিহাস গড়বে।

বৃহস্পতিবার দুপুরে ডা: মোরশেদ চৌধুরীর স্মরণসভায় এক ভার্চুয়াল বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, যুদ্ধ করে দেশ স্বাধীন করার পর গ্রামের অসহায় মানুষের চিকিৎসাসেবায় অসাধারণ কাজ করেন মোরশেদ চৌধুরী। তার সেবার মাধ্যমে বাংলাদেশের গ্রামীণ গরীব অসহায়দের মাঝে আজীবন বেঁচে থাকবেন তিনি।

জাফরুল্লাহ চৌধুরী আরো বলেন, বীর মুক্তিযোদ্ধা ডা: মোরশেদ চৌধুরী যুদ্ধপরবর্তী বিধ্বস্ত বাংলাদেশে গণস্বাস্থ্য কেন্দ্রের ‘গ্রামে চলো, গ্রাম গড়’- মন্ত্রে উদ্বুদ্ধ হয়ে গ্রামের সাধারণ মানুষের চিকিৎসাসেবায় নিজেকে নিয়োজিত করেন।

ডা: মোরশেদ চৌধুরী পঞ্চম মৃত্যুবার্ষিকীতে গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে মরহুমের কবর জিয়ারত ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

ডা: মাহবুব জুবায়ের সোহাগের সঞ্চালনায় আয়োজিত ওই মাহফিলে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা: মনজুর কাদির আহমেদ, গণবিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি ডা: লায়লা পারভীন বানু, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মর্তুজা আলী ও তার স্ত্রী নাসরিন চৌধুরীসহ মরহুমের দীর্ঘদিনের সহকর্মী ও গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মীরা।

এছাড়া অনলাইনে সংযুক্ত ছিলেন ডা: তারিকুল ইসলাম, ডা: মুহিব উল্লাহ খন্দকার, সমাজসেবী নারী নেত্রী শিরীন হক প্রমুখ।


আরো সংবাদ



premium cement