৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


‘ইসরাইলি জাহাজ প্রতিশোধমূলক পদক্ষেপ হিসেবে আটক করা হয়েছে’

‘ইসরাইলি জাহাজ প্রতিশোধমূলক পদক্ষেপ হিসেবে আটক করা হয়েছে’ - ছবি : সংগৃহীত

ইরানের আইন বিষয়ক ডেপুটি প্রেসিডেন্ট মোহাম্মাদ দেহকান বলেছেন, সম্প্রতি ওমান সাগর থেকে ইসরাইলের মালিকানাধীন যে জাহাজ আটক করা হয়েছে তা প্রতিশোধমূলক পদক্ষেপের অংশ হিসেবেই করা হয়েছে।

আজ (বুধবার) ইরানের মন্ত্রিসভার বৈঠকের অবকাশে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

গত কয়েকদিন আগে ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনি বা আইআরজিসি’র স্পেশাল নেভাল ফোর্স ইসরাইলি মালিকানাধীন এমএসসি আরিয়েস নামে একটি কার্গো জাহাজ আটক করে এবং ইরানের পানিসীমায় নিয়ে যায়।

ইসরাইল এবং আমেরিকার বিরুদ্ধে প্রতিশোধমূলক পদক্ষেপ হিসেবে এ কাজ করা হয়েছে বলে মোহাম্মদ দেহকান জানান। তিনি বলেন, ইসরাইল সরকারের বিভিন্ন কার্যক্রম ইরানকে এই পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে।

ডেপুটি প্রেসিডেন্ট জানান, ইসরাইল ইরানি কনসুলেটে যে হামলা চালিয়েছে তার বিরুদ্ধে কোনো আইনগত পদক্ষেপ নেয়ার কথা ভাবছে না তেহরান। গত এক এপ্রিলে ইসরাইল দামেস্কে ইরানি কনসুলেট ভবনে হামলা চালায়।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
উল্লাপাড়ায় ধান কাটতে গিয়ে হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু বগুড়ায় মওসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারাবদ্ধ : আইএইএ প্রধানকে পররাষ্ট্রমন্ত্রী চলতি সপ্তাহেই গ্রেফতার হতে পারে নেতানিয়াহু সিংড়ায় তাপদাহে শ্রমিকদের পাশে পরিবেশ কর্মীরা চেলসি ছাড়ার ঘোষণা দিলেন থিয়াগো সিলভা ৪৩ ডিগ্রিও ছাড়িয়ে গেল পাবনার তাপমাত্রা আবুল কাশেম ও শাহনাজ পারভীনের ইন্তেকালে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের শোক বান্দরবানে উপজেলা নির্বাচনের আগ মুহূর্তে সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী যশোরে ইজিবাইকচালকের বস্তাবন্দি লাশ উদ্ধার পদত্যাগ করুন দেশের মানুষকে বাঁচান : সরকার‌কে ফারুক

সকল