২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য

সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য - সংগৃহীত

সিরিয়ার আলেপ্পো প্রদেশে ইসরাইলি বাহিনীর বিমান হামলায় কমপক্ষে ৩৬ সৈন্য নিহত হয়েছে। সেখানে হিজবুল্লাহ গ্রুপের অস্ত্রের ঘাঁটি রয়েছে বলে জানিয়েছে যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা জানিয়েছে।

বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে এ হামলা চালায় ইসরাইলি বাহিনী।

মানবাধিকারবিষয়ক ব্রিটেনভিত্তিক যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা বলেছে, ‘লেবাননের হিজবুল্লাহ গ্রুপের রকেট ঘাঁটির কাছের একটি এলাকা লক্ষ্য করে ইসরাইলি বাহিনী হামলাটি চালায়।’

তারা আরো বলছে, এই গ্রুপের সিরিয়ায় একটি বিস্তৃত নেটওয়ার্ক রয়েছে।

যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা বলেছে, ইসরাইলের হামলায় সিরিয়ার কমপক্ষে ৩৬ সেনা সদস্য নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা ‘সানা’ পরিবেশিত খবরে বলা হয়, গভীর রাতে চালানো ওই হামলায় সামরিক বাহিনীর সদস্যের পাশাপাশি বেসামরিক নাগরিকও হতাহত হয়েছে।

সিরিয়ার একটি সামরিক সূত্র সানাকে জানিয়েছে, ‘আনুমানিক রাত ১টা ৪৫ মিনিটে ইসরাইলি বাহিনী আলেপ্পোর দক্ষিণ-পূর্বাঞ্চলীয় আথ্রিয়ার দিক থেকে বিমান হামলা চালায়।

সূত্রটি আরো জানায়, সেখানে হামলায় বেসামরিক নাগরিক এবং সামরিক কর্মী নিহত ও আহত হয়েছে।

জেরুসালেম থেকে এএফপি যোগাযোগ করলে ইসরাইলি সামরিক বাহিনী জানান, তারা এই ব্যাপারে বিদেশী মিডিয়ায় কোনো মন্তব্য করবে না।

২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরাইল ইতোমধ্যে দেশটির বিভিন্ন স্থাপনায় শত শত বার বিমান হামলা চালিয়েছে। তাদের এসব হামলার প্রধান লক্ষ্য লেবাননের হিজবুল্লাহ গ্রুপের পাশাপাশি সিরিয়ার সেনাবাহিনীর অবস্থানসহ ইরান-সমর্থিত বিভিন্ন বাহিনী।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
দেশের রাজনীতি ঠিক নেই বলেই অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা : সাবেক গভর্নর সালেহউদ্দিন বগুড়ায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত ৫ সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু? ‘নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার’ ইউক্রেনের জন্য ৬ বিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের বগুড়ার শেরপুর প্রেসক্লাবের পুন: সভাপতি নিমাই-সম্পাদক মান্নান হিট স্ট্রোকে পাইকগাছার ইটভাটা শ্রমিকের মৃত্যু মুন্সীগঞ্জে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত বিচারকের আসনে জয় চৌধুরী হামাস ও ফিলিস্তিনি গ্রুপগুলোর মধ্যে ঐক্য আলোচনার আয়োজন করছে চীন

সকল