২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

গাজায় হতাহতের সংখ্যা অনেক বেশি : মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী

ইসরাইলি প্রতিরক্ষা মন্ত্রী ইয়ভ গ্যালান্টের সাথে বৈঠকে মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী লয়েড অস্টিন - সংগৃহীত

মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী লয়েড অস্টিন ইসরাইলি প্রতিরক্ষা মন্ত্রী ইয়ভ গ্যালান্টকে বলেছেন, গাজায় বেসামরিক হতাহতের সংখ্যা অনেক বেশি।

মঙ্গলবার অস্টিন গ্যালান্টের সাথে বৈঠকের শুরুতেই এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমান গাজায় বেসামরিক হতাহতের সংখ্যা খুব বেশি। কিন্তু মানবিক সহায়তার পরিমাণ খুবই কম।

তিনি আরো বলেন, বৈঠকে তারা রাফায় ইসরাইলি স্থল অভিযানের বিকল্প নিয়ে কথা বলবেন।

এদিকে গাজার দক্ষিণাঞ্চলীয় জনাকীর্ণ শহর রাফায় ইসরাইলের অভিযান চালানোর পরিকল্পনা নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্বেগ নিয়ে কথা বলতে তেলআবিবের প্রতিনিধি দল পাঠানোর কথা ছিল। কিন্তু নিরাপত্তা পরিষদে গাজায় যুদ্ধবিরতির প্রস্তাবে যুক্তরাষ্ট্র ভেটো না দেয়ায় ইসরাইল প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত বাতিল করে।

গত বছরের ৭ অক্টোবর হামাস ইসরাইলে আকস্মিক হামলা চালায়। এর পরপরই ইসরাইল গাজা উপত্যকায় পাল্টা হামলা শুরু করে। তাদের অব্যাহত এ হামলায় এ পর্যন্ত ৩২ হাজার ৪১৪ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। এদের বেশিভাগই নারী ও শিশু।

এদিকে গাজায় ইসরাইলের এই হামলায় যুক্তরাষ্ট্র কূটনৈতিক ও সামরিক উভয় ক্ষেত্রেই দৃঢ় সমর্থন দিয়ে আসছিল। কিন্তু গাজায় বেসামরিক হতাহত বেড়ে যাওয়া, মানবিক পরিস্থিতির ভয়াবহতা এবং রাফায় স্থল অভিযান চালানোর পরিকল্পনা থেকে ইসরাইল সরে না আসায় ওয়াশিংটন তার হতাশা ব্যক্ত করেছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বাংলাদেশে পেঁয়াজ রফতানির অনুমতি দিলো ভারত নোয়াখালীতে ভূমিদস্যুর বিরুদ্ধে ঝাড়-মিছিল ব্রিটিশ তেলবাহী ট্যাংকারে হাউছিদের সরাসরি হামলা গাজা নিয়ে আলোচনার জন্য সৌদি আরব যাচ্ছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মিরসরাই প্রেস ক্লাবের নতুন সভাপতি মিঠু, সম্পাদক মাঈন আইসিসির সিদ্ধান্ত ইসরাইলকে প্রভাবিত করবে না : নেতানিয়াহু শনিবার বন্ধই থাকছে প্রাথমিক বিদ্যালয় মে মাসে দেশে সর্বকালের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হতে পারে ডাসারে শিশু খেলতে গিয়ে পানিতে পড়ে নিখোঁজ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ কর্মসূচি ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ

সকল