১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


গাজায় হতাহতের সংখ্যা অনেক বেশি : মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী

ইসরাইলি প্রতিরক্ষা মন্ত্রী ইয়ভ গ্যালান্টের সাথে বৈঠকে মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী লয়েড অস্টিন - সংগৃহীত

মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী লয়েড অস্টিন ইসরাইলি প্রতিরক্ষা মন্ত্রী ইয়ভ গ্যালান্টকে বলেছেন, গাজায় বেসামরিক হতাহতের সংখ্যা অনেক বেশি।

মঙ্গলবার অস্টিন গ্যালান্টের সাথে বৈঠকের শুরুতেই এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমান গাজায় বেসামরিক হতাহতের সংখ্যা খুব বেশি। কিন্তু মানবিক সহায়তার পরিমাণ খুবই কম।

তিনি আরো বলেন, বৈঠকে তারা রাফায় ইসরাইলি স্থল অভিযানের বিকল্প নিয়ে কথা বলবেন।

এদিকে গাজার দক্ষিণাঞ্চলীয় জনাকীর্ণ শহর রাফায় ইসরাইলের অভিযান চালানোর পরিকল্পনা নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্বেগ নিয়ে কথা বলতে তেলআবিবের প্রতিনিধি দল পাঠানোর কথা ছিল। কিন্তু নিরাপত্তা পরিষদে গাজায় যুদ্ধবিরতির প্রস্তাবে যুক্তরাষ্ট্র ভেটো না দেয়ায় ইসরাইল প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত বাতিল করে।

গত বছরের ৭ অক্টোবর হামাস ইসরাইলে আকস্মিক হামলা চালায়। এর পরপরই ইসরাইল গাজা উপত্যকায় পাল্টা হামলা শুরু করে। তাদের অব্যাহত এ হামলায় এ পর্যন্ত ৩২ হাজার ৪১৪ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। এদের বেশিভাগই নারী ও শিশু।

এদিকে গাজায় ইসরাইলের এই হামলায় যুক্তরাষ্ট্র কূটনৈতিক ও সামরিক উভয় ক্ষেত্রেই দৃঢ় সমর্থন দিয়ে আসছিল। কিন্তু গাজায় বেসামরিক হতাহত বেড়ে যাওয়া, মানবিক পরিস্থিতির ভয়াবহতা এবং রাফায় স্থল অভিযান চালানোর পরিকল্পনা থেকে ইসরাইল সরে না আসায় ওয়াশিংটন তার হতাশা ব্যক্ত করেছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-ভারত সীমান্ত হত্যাকাণ্ড সম্পর্কে যুক্তরাষ্ট্র অবগত ঘুমন্ত ফিলিস্তিনিদের ওপর কুকুর লেলিয়ে নির্যাতন ইসরাইলি সেনাদের ভারতের দয়ায় নয় জনগণের শক্তিতে আ’লীগ টিকে আছে : ওবায়দুল কাদের ঢাকায় যুক্তরাষ্ট্রের পরবর্তী রাষ্ট্রদূত ডেভিড মিল বিশ্বের কোনো দেশেই মানবাধিকার আদর্শ অবস্থানে নেই : পররাষ্ট্রমন্ত্রী চট্টগ্রাম বিমানবন্দরের রানওয়েতে আটকে যায় অবতরণ করা ফ্লাইট কুবি ভিসির কুশপুত্তলিকা ঝুলাল শিক্ষক সমিতি! মালদ্বীপ থেকে ভারত সব সেনা প্রত্যাহার করেছে কেএনএফকে কঠোর বার্তা বম সম্প্রদায় নেতাদের অস্থিরতা ও আতঙ্কে শেয়ার বিক্রি ৫৭.৬৬ ভাগ বেড়েছে সিদ্ধিরগঞ্জে অবৈধ গ্যাসসংযোগে কোটি টাকা বিল নিচ্ছে দালালচক্র

সকল