৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


গাজায় ইসরাইলি হামলা : ফিলিস্তিনকে বাঁচাতে মুসলিমদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান আলআজহারের

মিসরের আলআজহার বিশ্ববিদ্যালয়। - ফাইল ছবি।

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলের হামলায় ১০ জন নিহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বিশ্বখ্যাত ইসলামী বিদ্যাপীঠ মিসরের আলআজহার বিশ্ববিদ্যালয়। এই হামলাকে ‘জায়নবাদী সন্ত্রাস’ আখ্যায়িত করে ফিলিস্তিনকে রক্ষায় আরব ও বিশ্ব মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটি।

শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া এক বিবৃতিতে আলআজহার এ আহ্বান জানায়।

প্রতিষ্ঠানটি বর্তমান পরিস্থিতিতে বিশ্বের নিরবতাকে অগ্রহণযোগ্য ও অবিবেচ্য আখ্যা দিয়ে বলছে, এই নিরবতা নীতি বিবর্জিত ইহুদিদের ধারাবাহিক সীমালঙ্ঘনকে উৎসাহিত করে।

বেসামরিক নাগরিক ও তাদের বাড়িঘরকে লক্ষ্যবস্তু বানানো এবং নিজেদের ভূমি থেকে তাদেরকে ইসরাইলের বাস্তুচ্যুত করা মানবতাবিরোধী পদক্ষেপ বলে মনে করে আলআজহার। তাই এর বিপক্ষে ফিলিস্তিনিদেরকে সহযোগিতা করা এবং তাদের ন্যায়সঙ্গত অধিকার ও বৈধ সংগ্রামকে সমর্থনে আরব ও মুসলিম বিশ্বের ঐক্যের ওপর গুরুত্বারোপ করছে বিশ্ববিদ্যালয়টি।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
বগুড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিক নিহত পাঁচবিবিতে গাছের ডাল পড়ে পথচারীর মৃত্যু ঈশ্বরদীতে লোডশেডিংয়ে নাকাল জনজীবন গাজা যুদ্ধে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪,৫৩৫ জনে পাঁচবিবিতে অপহরণের ২৪ ঘণ্টার মধ্যে অপহৃত উদ্ধার, আটক ৩ নারায়ণগঞ্জে তাপদাহে বিপর্যস্ত পশুপাখির পাশে টিম খোরশেদ দাগনভুঞায় হিট স্ট্রোকে আক্রান্ত শিক্ষার্থী হাসপাতালে ভর্তি ৩ তারকা ক্রিকেটারকে বাদ দিয়ে ভারতের বিশ্বকাপ দল ঘোষণা ইসরাইলিদের গ্রেফতারি পরোয়ানা জারি না করার আহ্বান যুক্তরাষ্ট্রের ইন্দোনেশিয়ার মাউন্ট রুয়াং আবার অগ্ন্যুৎপাত, আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ উল্লাপাড়ায় ধান কাটতে গিয়ে হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু

সকল