০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


রমজানে ইসরাইল কর্তৃক আল-আকসা আক্রমণের বিষয়ে যা বললেন বেল্লা হাদিদ

মার্কিন সুপার মডেল বেল্লা হাদিদ - ছবি : সংগৃহীত

রমজান মাসে ইসরাইল কর্তৃক আল-আকসা আক্রমণের বিষয়ে তীব্র নিন্দা প্রকাশ করেছেন মার্কিন সুপার মডেল বেল্লা হাদিদ। সোমবার এমন সংবাদ প্রকাশ করেছে দ্যা এক্সপ্রেস টিবিউন।

ফিলিস্তিনে ইসরাইলি নৃশংসতার বিরুদ্ধে বেল্লা হাদিদ সোচ্চার ভূমিকা পালন করে থাকেন। এবার ইসরাইলি কর্তৃপক্ষ রমজান মাসে আল-আকসায় তাণ্ডব চালালে তার তীব্র সমালোচনা করেন এ ফিলিস্তিনি বংশোদ্ভূত মার্কিন সুপার মডেল। তিনি তার পৈতৃক নিবাস ফিলিস্তিনে ইসরাইলের এমন বর্বরতার বিরুদ্ধে ইনস্টাগ্রামে তীব্র প্রতিবাদ জানিয়েছেন। এছাড়া তিনি সকল সাধারণ মানুষকে ইসরাইলি বর্বরতার বিরুদ্ধে সমালোচনা করার আহ্বান জানান।

আরে আগেও এ মার্কিন সুপার মডেল ইসরাইলি নৃশংসতার বিরুদ্ধে ইনস্টাগ্রামে পোস্ট দিয়ে ‘রেসট্রিকটেড’ হয়েছিলেন। ওই সময় বিনা কারণে ফিলিস্তিদের ওপর ইসরাইলি বর্বরতার বিরুদ্ধে পোস্ট দেয়ার কারণে তাকে ইনস্টাগ্রামে সাময়িক নিষিদ্ধ করা হয়। তারপরেও তিনি এবার তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ফিলিস্তিনের আল-আকসায় ইসরাইলি নৃশংসতার বিবরণ দিয়ে বেশ কয়েকটি ভিডিও দিয়েছেন।

ইসরাইলি নৃশংসতার বিষয়ে বেল্লা হাদিদ লিখেছেন, আমি আপনাদের প্রত্যেককে এ ভিডিওগুলো দেখার আহ্বান জানালাম।

এ বিষয়ে তিনি লিখেন, ভিডিওতে দেখা গেছে যে তারা (ইসরাইলিরা) ১২ বছরের এক শিশুকে গলা টিপে ধরেছে। ইসরাইলি সেনারা ছয় বাচ্চার মাকে গুলি করছে, যদিও তখন তিনি হাত মাথায় তুলে রেখে দৌড়াচ্ছিলেন। একজন বয়স্ক ও দুর্বল বৃদ্ধ ব্যক্তি ক্রাচে ভর দিয়ে হাটছিলেন, তাকে ইসরাইলিরা মাটিতে ছুড়ে ফেলে দিয়েছে। একজন শিশু ও তার বাবাকে বিনা কারণে হয়রানি করা হচ্ছে।

এ সময় তিনি জানতে চান, দয়া করে কেউ আমায় বলেন কেন ওই ব্যক্তিরা(ইসরাইলিরা) বিনা কারণে এমন হামলা চালাচ্ছে।

বেল্লা হাদিদ বলেন, তারা যদি চায় আমি চুপ থাকি, তবে যেন তারা (ইসরাইল) সাধারণ ব্যক্তিদের (ফিলিস্তিনিদের) হত্যা করা বন্ধ করে।

সূত্র : দ্যা এক্সপ্রেস টিবিউন


আরো সংবাদ



premium cement