২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্র, ইসরাইল ও সৌদি আরব আমাকে হত্যার চেষ্টা করছে : নাসরুল্লাহ

যুক্তরাষ্ট্র, ইসরাইল ও সৌদি আরব আমাকে হত্যার চেষ্টা করছে : নাসরুল্লাহ - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্র, ইসরাইল ও সৌদি আরব সম্মিলিতভাবে লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহকে হত্যা করার চেষ্টা করে যাচ্ছে। নাসরুল্লাহ নিজেই এ তথ্য জানিয়েছেন।

তিনি রোববার রাতে আল-মায়াদিন টিভি চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, বিভিন্ন সূত্র থেকে তাকে হত্যা করার ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক করে দেয়া হয়েছে। হিজবুল্লাহ নেতা বলেন, ইরানের কুদস ফোর্সের কমান্ডার লে: জেনারেল কাসেম সোলায়মানিকে শহীদ করার আগে থেকেই তাকে হত্যা করার চেষ্টা করে আসছে ওয়াশিংটন, তেল আবিব ও রিয়াদ।

যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক প্রেসিডেন্ট নির্বাচনের আগে এই হত্যা প্রচেষ্টা তীব্রতর হয় জানিয়ে সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, ‘ডোনাল্ড ট্রাম্প আমাকে হত্যা করে বিষয়টি নির্বাচনী প্রচারের কাজে ব্যবহার করতে চেয়েছিল।’

হিজবুল্লাহর মহাসচিব জানান, এমনকি সৌদি যুবরাজ বিন সালমান যুক্তরাষ্ট্র সফরে গিয়ে তার স্বার্থে হলেও এই হত্যাকাণ্ড সংঘটিত করার জন্য মার্কিন কর্মকর্তাদের অনুরোধ করেছেন।

তিনি বলেন, মধ্যপ্রাচ্যে ইরানের নেতৃত্বাধীন ইসরাইল বিরোধী প্রতিরোধ শক্তি এবং এর নেতা ও কমান্ডারদের হত্যা করার এই ষড়যন্ত্র অনির্দিষ্টকালের জন্য চলবে। কিন্তু অতীতে যেমন এ ধরনের হত্যাকাণ্ড চালিয়ে প্রতিরোধ আন্দোলন দমন করা যায়নি তেমনি ভবিষ্যতেও যাবে না।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’

সকল