০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


ঈদের ছুটিতে সৌদি আরবে ২৪ ঘণ্টা কারফিউ

ঈদের ছুটিতে সৌদি আরবে ২৪ ঘণ্টাই কারফিউ - সংগৃহীত

সৌদি আরবে ঈদ-উল-ফিতরের ৫ দিনের ছুটির সময় (২৩-২৭ মে) ২৪ ঘণ্টার কারফিউ জারি করা হবে। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছে।
বিবৃতিতে বলা হয়, ওই ছুটির আগে পর্যন্ত মক্কা ছাড়া অন্যান্য অঞ্চলে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বাণিজ্যিক ও ব্যবসায়িকপ্রতিষ্ঠান খোলা থাকবে। মক্কা পুরোপুরি কারফিউয়ের আওতায় রয়েছে।

এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জাজান প্রদেশের বেইশ গভর্নরেটে ২৪ ঘণ্টার লকডাউন আরোপ করেছিল। অধিবাসীদেরকে কেবল জরুরি সামগ্রী কেনা ও চিকিৎসার জন্য বাইরে যাওয়ার অনুমতি দেয়া হয়।

এর আগে সৌদি আরবের বেশিরভাগ অঞ্চল ও শহরে ২৪ ঘণ্টার কারফিউ জারি করা হয়েছিল। তবে রমজানের শুরুতে তা শিথিল করা হয়। তবে করোনাভাইরাসের বেশি প্রাদুর্ভাব থাকা এলাকাগুলোতে লকডাউন শিথিল করা হয়নি।

সৌদি আরবে এখন পর্যন্ত ৪২ হাজার ৯২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ২৬৪ জনের। ছয় সদস্যের গাল্ফ কোঅপারেশ কাউন্সিলভুক্ত (জিসিসি) দেশগুলোতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭ হাজার এবং মৃত্যু হয়েছে ৫৮২ জনের।
তবে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার জানিয়েছে, নতুন ২,৫২০ জন সুস্থ হয়েছেন। উপসাগরীয় এলাকায় এখানেই সুস্থ হওয়ার হার সবচেয়ে বেশি। তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মোহাম্মদ আল আবদ আল-আলি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, সামাজিক সমাবেশের ফলে করোনাভাইরাস ছড়িয়ে পড়তে পারে।
সূত্র : আরব নিউজ


আরো সংবাদ



premium cement
কুমিল্লার ৩ উপজেলায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা বিজয়ী ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টের মালিক সোহেল গ্রেফতার কাউখালীতে চেয়ারম্যান সামশু, ভাইস চেয়ারম্যান নিংবাইউ বান্দরবান সদরে বিএনপি ঘরানার আব্দুল কুদ্দুস চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশের সাথে দ্বিপক্ষীয় বাণিজ্য বাড়াতে চায় তুরস্ক কুষ্টিয়ায় আতাউর ও খোকসায় মাসুম নির্বাচিত মেহেরপুর সদরে আনারুল, মুজিবনগরে আমাম হোসেন বিজয়ী দিরাই উপজেলায় প্রদীপ রায়, শাল্লায় অবনী মোহন বিজয়ী প্রতিবেশী রাষ্ট্রকে খুশি রাখাই এ সরকারের পররাষ্ট্রনীতি : মির্জা ফখরুল ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রসচিব ফিলিস্তিনপন্থী পোস্টে ‘লাইক’ দেয়ায় চাকরিচ্যুত ভারতীয় শিক্ষিকা

সকল