১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


ফিলিস্তিনিদের ঘর-বাড়ি ভাঙছে ইসরাইল

-

অধিকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনিদের ঘর-বাড়ি ভাঙতে শুরু করেছে ইসরাইল। সোমবার ভোর থেকে কয়েকশ ইসরাইলি সেনা ও বুলডোজার বাড়ি ভাঙতে শুরু করে। আন্তর্জাতিক সম্প্রদায়ের নিন্দা ও ফিলিস্তিনিদের বিক্ষোভ সত্বেও দমেনি দখলদার ইসরাইলি সেনারা। সুর বাহের নামের একটি গ্রামের শতাধিক বাড়ি ভাঙে ইসরাইল।

স্থানীয়রা জানিয়েছে, এদিন ইসরাইলি সেনারা ১৬টি আবাসিক ভবনকে তাদের টার্গেট বানিয়েছে। যাতে একশর বেশি পরিবার বাস করে।
ইসরাইল যেখানে দেয়াল নির্মাণ করে নিজস্ব ভূখণ্ডের সীমান নির্ধারণ করেছে সেই দেয়ালের পার্শ্ববর্তী এই বাড়িগুলো। ইসরাইল বলছে, এই বাড়িগুলো তাদের সীমান্ত দেয়ালের জন্য নিরাপত্তা হুমকি।

সোমবার সকাল ৭টা থেকে ইসরাইল বাড়ি ভাঙার কাজ শুরু করে। ঘটনাস্থল থেকে আলজাজিরার প্রতিনিধি জানিয়েছেন, ভাড়ি যন্ত্র দিয়ে বাড়ি ভাঙার কাজ করছে ইসরাইলি সেনারা। সাংবাদিক বা সাধারণ লোকদের কাছে যেতে দেয়া হচ্ছে না। তবে দূর থেকে বিকট শব্দ শোনা যাচ্ছে।

পশ্চিম তীর ও পূর্ব জেরুসালেমের মধ্যবর্তী দেয়ালটির কাছে ওই বাড়িগুলো। ১৯৬৭ সালের যুদ্ধে পূর্ব জেরুসালেম দখল করে নেয় ইসরাইল।


আরো সংবাদ



premium cement
আজ সকালে বিশ্বে বায়ু দূষণের তালিকায় ঢাকা তৃতীয় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী সন্ধ্যায় জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন গাজার উদ্দেশে সাহায্যের চালান নিয়ে জাহাজ সাইপ্রাস ছেড়েছে কিছু দেশ কেন নিজেদের মুদ্রার দাম কমিয়ে রাখতে চায় অবৈধ অভিবাসন প্রত্যাশীদের রোধ করতে বেলারুশের সাথে সীমান্তে পোল্যান্ডের কড়াকড়ি আরোপ রাজবন্দীর নিঃশর্ত মুক্তির দাবিতে নয়াপল্টনে বিএনপির সমাবেশ আজ ভারতীয় শ্রমিকরা ইসরাইলি সৈন্যদের ছাউনি, ফিলিস্তিনিদের বন্দীশালা নির্মাণ করছে! বরের বয়স ১০০, কণের ৯৬! সিনেমার গল্পকেও হার মানানো প্রেমকাহিনী

সকল