৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সুয়েজ খাল অতিক্রম করে ইরানের পথে মার্কিন রণতরী

- ছবি : সংগৃহীত

ইরানকে হুশিয়ার করতে যুক্তরাষ্ট্রের পাঠানো বিমানবাহী রণতরী ইউএসএস আব্রাহাম লিংকন মিসরের সুয়েজ খাল অতিক্রম করেছে। চলমান উত্তেজার মধ্যেই রণতরীটি ভূমধ্যসগার থেকে সুয়েজ খাল পাড়ি দিয়ে লোহিত সাগরের দিকে গেছে।

বৃহস্পতিবার এটি মিসরের মধ্যে দিয়ে প্রবাহিত সুয়েজ খাল হয়ে ইরানের উদ্দেশ্যে চলে গেছে বলে এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এর আগে রোববার যুক্তরাষ্ট্রের নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন জানিয়েছেন, এই এয়ারক্রাফট ক্যারিয়ার ইরানের উদ্দেশ্যে যুক্তরাষ্ট্রের হুশিয়ারি বার্তা হিসেবে পাঠানো হচ্ছে।

সোমবার যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত প্রতিরক্ষা মন্ত্রী প্যাট্রিক শানাহান বিমানবাহী রণতরী পাঠানোর অনুমোদন দেন। রয়টার্সকে মার্কিন কর্মকর্তারা জানিয়েছেন, গোয়েন্দা তথ্য রয়েছে যে ইরাকে অবস্থানরত মার্কিন সেনাদের ওপর আক্রমণের পরিকল্পনা করছে ইরান। তাই ইরানকে চাপে রাখতে এই যুদ্ধবিমানবাহী রণতরী পাঠানো হল।


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা বাড়ল জ্বালানি তেলের দাম, কার্যকর বুধবার

সকল