০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


করোনা নিয়ে রাজনীতি

-

এ প্রশ্নটি সাধারণ মানুষের মাঝে ঘুরপাক খাচ্ছে। এ পর্যন্ত যারা করোনায় মারা গেছেন তাদের ৮০-৯০ ভাগই বয়স্ক মানুষ। এরা তো বয়সের কারণে দুর্বল; যদি তাদের সর্দি কাশি জ্বর মাথাধরা বা ব্যথা হয়, তারা আরো দুর্বল হয়ে মারা যাবেই। সিজনাল সর্দি কাশি জ্বর মাথাধরা বা মাথাব্যথা এটাকে করোনা হিসেবে চালিয়ে দেয়া হচ্ছে কি না। যখনই স্কুল কলেজ খুলে দেয়ার জন্য দেশজুড়ে বেশ জোরে আওয়াজ ঠিক তখনই করোনার শনাক্ত ও মৃত্যুর হার বেড়ে যাচ্ছে এবং প্রতিবেশী দেশের শাটডাউন দেয়ার চিন্তাভাবনা চলছে। আমরা আরো লক্ষ করছি, যারা সীমান্ত পাড়ি দিয়ে এ দেশে ঢোকার চেষ্টা করছে তাদের সীমান্তের অতন্দ্রপ্রহরীদের অনেকে ঘুষের বিনিময়ে দেশের মধ্যে ঢুকতে সহায়তা দিচ্ছে এবং তারাও দেশে ঢুকে সাধারণ মানুষের সাথে মিশে যাচ্ছে। আবার যারা পাসপোর্টে আসছেন তাদের কোয়ারেন্টিনে রাখা হচ্ছে কিন্তু তাদের অনেকেই পালিয়ে গিয়ে জনসাধারণের সাথে মিশে যাচ্ছে। দেশ থেকে করোনা তাড়ানোর নামে মানুষের রুটিরুজিসহ সব কিছু বন্ধ করে দেয়ার জন্য সব আইনশৃঙ্খলাবাহিনীকে মাঠে নামানো কতটুকু দরকারি তা মোটেও বোধগম্য নয়।
যদি সরকারের করোনা ঠেকানোর একান্ত সদ ইচ্ছা থাকে তবে সব আইনশৃঙ্খলাবাহিনীকে দিয়ে সীমান্ত সিলগালা করে দিতে পারে তাতে একটা মশা বা পিঁপড়াও এ দেশে প্রবেশ করতে পারবে না। কিন্তু এসব নিয়ে রাজনৈতিক দলগুলোর মাথাব্যথা আছে বলে মনে হয় না। এসব কর্মকাণ্ডে জনগণ কি বলতে পারি না, করোনা নিয়ে এ দেশে রাজনীতিকেরা খেলা শুরু করে দিয়েছেন। এসব কর্মকাণ্ড দেশ ও জাতির জন্য মঙ্গলজনকও নয়।
ওয়াসীমা খাতুন
এসএম কলেজ, যশোর


আরো সংবাদ



premium cement
গরমে ঢাকার হাসপাতালে রোগীর অতিরিক্ত চাপ, শিশু ওয়ার্ডে আসন সঙ্কট প্রকট এ জে মোহাম্মদ আলীর রূহের মাহফিরাত কামনায় সুপ্রিম কোর্টে দোয়া চৌগাছায় দুর্বৃত্তের আগুনে পুড়ল কৃষকের ১ বিঘা জমির পানের বরজ সেলফি তুলতে চাওয়ায় ভক্তের ওপর চটেছেন সাকিব, চেপে ধরলেন ঘাড় টিভি চ্যানেলের অবৈধ সম্প্রচার বন্ধে কার্যক্রম শুরু যেখানে অবৈধ পাথর খনির মিহি গুঁড়াতে ভরে ওঠে ফুসফুস শিবপুরে গৃহবধূর আত্মহত্যা : স্বজনদের দাবি হত্যা, স্বামী আটক সিদ্ধিরগঞ্জে হেলে পড়েছে ৬ তলা ভবন, আতঙ্ক জাতিসঙ্ঘ ত্রাণ সংস্থার প্রধানকে দ্বিতীয়বারের মতো গাজায় প্রবেশে বাধা দিলো ইসরাইল টানা তাপপ্রবাহের পর চুয়াডাঙ্গায় স্বস্তির বৃষ্টি নোয়াখালীতে অশ্লীল ছবি ফেসবুকে ছড়ানোর প্রতিবাদে বিক্ষোভ

সকল