০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


আ’লীগ নেতা আতিক হত্যা মামলার রায় ১৬ নভেম্বর

-

ঢাকার কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতা, মুক্তিযোদ্ধা আতিক উল্ল্যাহ চৌধুরী হত্যা মামলার রায় ঘোষণার জন্য আগামী ১৬ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

রোববার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মোঃ কামরুজ্জামান এদিন ধার্য করেন।

আজ মামলার রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিল। রায় প্রস্তুত না হওয়ায় বিচারক নতুন এদিন ধার্য করেন।
২০১৩ সালের ১০ ডিসেম্বর নিখোঁজ হন কেরানীগঞ্জ উপজেলার কোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক মুক্তিযোদ্ধা আতিক উল্ল্যাহ চৌধুরী। নিখোঁজের পরের দিন দক্ষিণ কেরানীগঞ্জের দোলেশ্বর এলাকার একটি হাসপাতালের পাশ থেকে তার আগুনে পোড়া বিকৃত লাশ উদ্ধার করে পুলিশ।

আসামিরা তাকে হত্যা করে এবং লাশ গুম করার উদ্দেশে পুড়িয়ে ফেলে রাখে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।। পরে তার সাথে থাকা কাগজ ও এটিএম কার্ড দেখে লাশ শনাক্ত করেন নিহত আতিক উল্ল্যাহর ছেলে সাইদুর রহমান ফারুক চৌধুরী।

এ ঘটনায় তার ছেলে সাইদুর রহমান ফারুক চৌধুরী দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত শেষে আটজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন পুলিশ।

২০১৫ সালের ২ জুলাই ৮ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

আসামিরা হলেন গুলজার হোসেন, শম্পা, আশিক, শিহাব আহমেদ ওরফে শিবু, আহসানুল কবির ইমন, তাজুল ইসলাম তানু, জাহাঙ্গীর খাঁ ওরফে জাহাঙ্গীর এবং রফিকুল ইসলাম ওরফে আমিন ওরফে টুন্ডা আমিন। এদের মধ্যে শম্পা, জাহাঙ্গীর ও আহসানুল কবীর কারাগারে আছেন। অপর আসামিরা পলাতক রয়েছেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
হিজবুল্লাহর হামলা প্রতিরোধে ব্যর্থতা স্বীকার করল ইসরাইল ব্রাহ্মণবাড়িয়ার শ্রেষ্ঠ অধ্যক্ষ মুফতি রফিকুল ইসলাম মহামারী মোকাবেলায় উচ্চ পর্যায়ের রাজনৈতিক নেতৃত্ব অপরিহার্য : প্রধানমন্ত্রী আমের বোঁটায় বিস্ময়কর মুকুল বাংলাদেশ ১০টির মতো এয়ারবাস কিনতে চায় : বিমানমন্ত্রী প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে ডিম ছেড়েছে কার্প জাতীয় মাছ হজযাত্রীদের জেদ্দা, মদিনা ও মক্কার বাইরে ভ্রমণ নিষিদ্ধ : সৌদি মন্ত্রণালয় ব্রাহ্মণবাড়িয়া জামায়াত আমিরসহ ৬ নেতাকর্মীকে গ্রেফতারের নিন্দা ভালুকায় ৪০০ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেফতার ২ বৃষ্টিতে সম্পূর্ণ নিভেছে সুন্দরবনের আগুন ভালুকায় গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার, আটক ৩

সকল