১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


রোগমুক্তির জন্য দোয়া

অসুস্থ অধ্যক্ষ মোসাদ্দেক বিল্লাহর বাসায় জামায়াত নেতারা

-


চরমোনাই দরবার শরিফের পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানি বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন। বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমানের পক্ষ থেকে সংগঠনের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খানের নেতৃত্বে এক প্রতিনিধিদল তাকে দেখার জন্য গতকাল ঢাকাস্থ তার বাসায় যান এবং শারীরিক অবস্থার খোঁজখবর নেন। এ প্রতিনিধিদলে আরো ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য এবং জামায়াতে ইসলামীর ওলামা বিভাগের সেক্রেটারি ড. মাওলানা খলিলুর রহমান মাদানি, ঢাকা মহানগরী দক্ষিণের ওলামা বিভাগের সভাপতি অধ্যক্ষ মাওলানা মোশাররফ হোসেন, মহানগরী জামায়াতের মজলিসে শূরা সদস্য ড. মুফতি আবু ইউসুফ খান, উলামা টিম সদস্যবিশিষ্ট মিডিয়াব্যক্তিত্ব মাওলানা লুৎফুর রহমান, মুহাদ্দিস মাওলানা শাহ আলম, অধ্যক্ষ মাওলানা আলাউদ্দিন, অধ্যাপক মাওলানা জাহিদুর রহমান প্রমুখ। অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানি উপস্থিত সবাইকে সাথে নিয়ে তার আশু আরোগ্যের জন্য মহান আল্লাহর কাছে দোয়া করেন।
ভিন্ন ধর্মাবলম্বীদের নিয়ে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের দাওয়াতি সভা : জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের কদমতলী পূর্ব থানার উদ্যোগে গতকাল কেন্দ্র ঘোষিত দাওয়াতি পক্ষ উপলক্ষে ভিন্ন ধর্মাবলম্বীদের নিয়ে দাওয়াতি সভা অনুষ্ঠিত হয়েছে। দাওয়াতি সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। মহানগরী মজলিসে শূরা সদস্য ও কদমতলী পূর্ব থানা আমির আতিকুর রহমানের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি ডা: রফিকুল আলমের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য একাব্বর হোসেন, নুরুল ইসলাম মনির, ইমাম হাসানসহ বিভিন্ন পর্যায়ের নেতারা। প্রধান অতিথির বক্তব্যে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ অথচ একটি কুচক্রী মহল হিন্দু-মুসলমানদের মধ্যে বিভেদ সৃষ্টি করে সাম্প্রদায়িক দাঙ্গা বাধানোর ষড়যন্ত্র করছে। বাংলাদেশ জামায়াতে ইসলামী এই অপশক্তির ষড়যন্ত্র সফল হতে দেবে না। সম্প্রতি ফরিদপুরে দুই মুসলিম যুবককে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং এ ঘটনার বিচার বিভাগীয় তদন্ত ও সুষ্ঠু বিচার দাবি করছি। এ দেশের মাটি মানুষের ইজ্জত সম্মানের রক্ষাকবজ হচ্ছে ইসলাম। আমরা আজকে ভিন্ন ধর্মাবলম্বী ভাইবোনদের কাছে সেই ইসলামের সুমহান আদর্শের দাওয়াত জানিয়ে গেলাম। জামায়াতে ইসলামী মহান আল্লাহ তায়ালার দেয়া বিধান অনুযায়ী এ দেশের মুসলিম, হিন্দু বৌদ্ধ সব ধর্মের মানুষের মাঝে ন্যায়বিচার প্রতিষ্ঠার মাধ্যমে একটি সুন্দর সমাজ গঠন করার জন্য কাজ করে যাচ্ছে। তিনি এ প্রচেষ্টায় সবাইকে শরিক হতে উদাত্ত আহ্বান জানান। এ সময় প্রধান অতিথির আহ্বানে সাড়া দিয়ে উপস্থিত ভিন্ন ধর্মাবলম্বীরা জামায়াতে ইসলামীর সহযোগী ফরম পূরণ করেন।

পথচারী ও রিকশাচালকের মাঝে পানির বোতল, স্যালাইন বিতরণ : জামায়াতে ইসলামী মোহাম্মদপুর পশ্চিম থানার উদ্যোগে ৩৩ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় তৃষ্ণার্ত পথচারী ও এলাকার রিকশাচালকের মাঝে পানির বোতল ও স্যালাইন বিতরণ করা হয়েছে। এতে নেতৃত্ব দেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও মোহাম্মদপুর জোন পরিচালক জিয়াউল হাসান। উপস্থিত ছিলেন থানা আমির ডা: শফিউর রহমান, থানা নায়েবে আমির মাহাদী হাসান, থানা কর্মপরিষদ সদস্য আবুল কালাম আজাদ, আশরাফুল আলম ও হাফিজুর রহমান শিকদার প্রমুখ। পথচারী ও শ্রমিক ভাইদের মাঝে ৫০০ বোতল বিশুদ্ধ সুপেয় পানি বিতরণ করা হয়েছে।
বিমানবন্দর এলাকায় শীতল পানি ও স্যালাইন বিতরন : জামায়াতে ইসলামী বিমানবন্দর থানার উদ্যোগে থানা আমির অধ্যক্ষ মাওলানা এনামুল হক শিপনের নেতৃত্বে প্রচণ্ড তাপদাহে সর্বস্তরের তৃষ্ণার্থ পথচারীদের মাঝে শীতল পানি ও স্যালাইন বিতরণ করা হয়েছে। আশকোনা, হজক্যাম্প ও মুক্তিযোদ্ধা মার্কেটের সামনে সাংগঠনিক এই কর্মসূচিতে থানা সেক্রেটারি, বিভিন্ন ওয়ার্ডের সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল ও কর্মীরা উপস্থিত ছিলেন। এ ছাড়া খিলক্ষেত পশ্চিম থানা জামায়াতের উদ্যোগে তীব্র তাপদাহে তৃষ্ণার্ত রিকশাচালক, যাত্রী-পথচারী ও জনসাধারণের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করা হয়েছে।
ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে খাবার পানি ও স্যালাইন বিতরণ : জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে গতকাল রাজধানীর গেন্ডারিয়া, খিলগাঁও, পল্টন, সবুজবাগ, শাহজাহানপুর, মতিঝিল, নিউমার্কেট, কলাবাগান, চকবাজার, ওয়ারী, কদমতলী, যাত্রাবাড়ী, ডেমরাসহ শতাধিক স্থানে তৃষ্ণার্ত পথচারী ও শ্রমজীবী মানুষের মাঝে সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করা হয়েছে। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহাম্মদ কামাল হোসাইনের নেতৃত্বে গেন্ডারিয়ায়, কলাবাগান পূর্ব থানা সেক্রেটারি বিশিষ্ট আইনজীবী আব্দুল বারীর নেতৃত্বে হাতিরপুল, ইস্টার্ন প্লাজা ও কারওয়ান বাজার এলাকায় তীব্র গরমে রিকশা ও সিএনজি চালক, পথচারী, ফুটপাতের ব্যবসায়ীসহ সাধারণ মানুষের মাঝে ঠাণ্ডা পানি ও স্যালাইন বিতরণ করা হয়। মহানগরীর মজলিসে শূরা সদস্য ও কদমতলী থানা আমির মীর বাহার আমিরুল ইসলামের নেতৃত্বে কদমতলী এলাকায়, শাহজাহানপুর পশ্চিম থানার উদ্যোগে থানা আমির মো: গিয়াস উদ্দীনের নেতৃত্বে মালিবাগ এলাকায় শ্রমজীবী ও সাধারণ পথচারীদের মাঝে বোতলজাত বিশুদ্ধ পানি ও স্যালাইনের প্যাকেট বিতরণ করা হয়।


আরো সংবাদ



premium cement
কিছু দেশ কেন নিজেদের মুদ্রার দাম কমিয়ে রাখতে চায় অবৈধ অভিবাসন প্রত্যাশীদের রোধ করতে বেলারুশের সাথে সীমান্তে পোল্যান্ডের কড়াকড়ি আরোপ রাজবন্দীর নিঃশর্ত মুক্তির দাবিতে নয়াপল্টনে বিএনপির সমাবেশ আজ ভারতীয় শ্রমিকরা ইসরাইলি সৈন্যদের ছাউনি, ফিলিস্তিনিদের বন্দীশালা নির্মাণ করছে! বরের বয়স ১০০, কণের ৯৬! সিনেমার গল্পকেও হার মানানো প্রেমকাহিনী কোহলির দুরন্ত ইনিংস, পাঞ্জাবকে হেলায় হারাল বেঙ্গালুরু আত্মসম্মানে আঘাত, অধিনায়কত্ব ছাড়ছেন রাহুল! দেড় বছর পর ভারতে রাষ্ট্রদূত পাঠাচ্ছে চীন চলতি বছরেই শ্রীলঙ্কায় রাষ্ট্রপতি নির্বাচন অস্ত্রের চালান স্থগিত, যুক্তরাষ্ট্রকে যা বলল ইসরাইল রাফায় বড় অভিযান চালিয়েও হামাসকে হারানো সম্ভব নয় : হোয়াইট হাউস

সকল