০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


ঝালকাঠিতে টোলপ্লাজায় ট্রাকচাপায় ১৪ জন নিহত

অন্যস্থানে নিহত ৩, আহত ৭
ঝালকাঠিতে ঘাতক ট্রাক (বামে) ও নিহতদের লাশের সারি : নয়া দিগন্ত -


ঝালকাঠির গাবখান সেতুর টোল প্লাজায় সিমেন্ট বোঝাই ট্্রাকের চাপায় মাইক্রোবাস ও অটোরিকশার ১৪ যাত্রী নিহত হয়েছেন। এই মর্মান্তিক দুর্ঘটনায় ১৮ জন আহত হয়েছেন। এ ছাড়া নওগাঁয় স্বামী-স্ত্রী, রূপগঞ্জ ও রাজবাড়ীতে পৃথক সড়ক দুর্ঘটনায় মোট তিনজন নিহত ও একই পরিবারের সাতজন আহত হয়েছেন।
ঝালকাঠি প্রতিনিধি জানান, ঝালকাঠির গাবখান টোল প্লাজায় সিমেন্ট বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে মাইক্রোবাস ও অটোরিকশা নিয়ে খাদে পড়ে। এতে নারী, শিশুসহ ১৪ জন নিহত হয়েছেন।
গতকাল বুধবার বেলা ১.৪০ মিনিটে ঝালকাঠি-খুলনা-বরিশাল আঞ্চলিক মহাসড়কের গাবখান ব্রিজসংলগ্ন এলাকায় বরিশালগামী সিমেন্ট বোঝাই ট্রাক এ দুর্ঘটনা ঘটায়। ঝালকাঠি পৌর এলাকার পশ্চিম প্রান্তে কিফাইত নগর এলাকার পঞ্চম চীন-বাংলাদেশ মৈত্রী গাবখান সেতুর পূর্বপ্রান্তের টোল প্লাজায় এ ভয়াবহ দুর্ঘটনা ঘটে। ঝালকাঠি পুলিশ সুপার আফরুজুল হক টুটুল মৃত্যু ও হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন। এ সময় উদ্ধার কাজে ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম তত্ত্বাবধান করছিলেন।

স্থানীয়রা জানান, সিমেন্ট বোঝাই একটি ট্রাকটি গাবখান ব্রিজ থেকে নামার সময়ে নিয়ন্ত্রণ হারিয়ে যায়। টোল প্লাজায় অবস্থানরত এক মাইক্রোবাস বিয়ের যাত্রীবাহী ও তিনটি অটোরিকশা ও একটি পিকআপসহ পাঁচটি যানবাহন টোল দেয়ার জন্য অপেক্ষমান থাকা গাড়িগুলোকে ধাক্কা দিয়ে নিয়ে খাদে পড়ে। ট্রাকের ক্ষতি কম হলেও মাইক্রোবাস ও অটো রিকশাটি দুমড়ে মুচড়ে বিধ্বস্ত হয়। স্থানীয়রা এবং ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান চালায়। এতে রক্তাক্ত অনেক দেহ বের করা হয়। টোলপ্লাজার কর্মীরাও হতাহতের মধ্যে রয়েছে। উদ্ধারকৃত ক্ষতবিক্ষত দেহগুলো সদর হাসপাতালে নিলে সেখানে ১২ জনকে মৃত ঘোষণা করা হয় এবং ২০ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এদের মধ্যে গুরুতর আহত বেশ কয়েকজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
ঝালকাঠির পুলিশ সুপার আফরুজুল হক টুটুল জানান, গাবখান ব্রিজ টোল প্লাজায় ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে একটি মাইক্রোবাস ও অটোকে নিয়ে খাদে পড়ে। টোলে দায়িত্বরত কর্মীসহ অনেকজন হতাহত হন। এতে শিশুসহ ১৪ জনের মৃত্যু নিশ্চিত হওয়া গেছে। পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা উদ্ধার অভিযানে অংশ নেন। নিহতদের লাশ হাসপাতালের করিডোরে রাখা হয় এবং নিহতদের শনাক্ত করার প্রক্রিয়া চলছিল।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে পিকআপ-সিএনজি সংঘর্ষে একই পরিবারের চারজনসহ পাঁচজন আহত হয়েছেন। গতকাল বুধবার উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের বানিয়াদী এলাকায় (রূপসী-কাঞ্চন) বাইপাস সড়কে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। আহতরা হলেন উপজেলার হাটাবো আতলাশপুর এলাকার মমিনুল হোসেন (৬০), তার ছেলে আবু রায়হান (২৮), ইমরান (২২), সোবহান (১৮) এবং পিকআপ ড্রাইভার।
এদের মধ্যে ইমরানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক।
প্রত্যক্ষদর্শীরা জানান, মুড়াপাড়া দিকে থেকে আসা ঢাকা-থ-১১-৬৯০৪ নং সিএনজি যোগে একই পরিবারের চারজন একসাথে হাটাবো আতলাশপুর এলাকার দিকে রওনা হয়। বানিয়াদী এলাকায় এলাইট জুট মিলের সামনে পৌঁছা মাত্র কাঞ্চন থেকে আসা ঢাকা মেট্রো ন-১২-৪৬৪৬ নং পিক আপ গাড়িটি সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয়। সিএনজিতে থাকা চারজনই এবং পিকআপ ভ্যানের ড্রাইভারসহ পাঁচজন গুরুতর আহত হয়।
রাজবাড়ী প্রতিনিধি জানান, রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের রাজবাড়ী সদরের আহমদকলি মৃর্ধা কলেজের সামনে আকেজো অবস্থায় দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে অপর একটি চলন্ত ট্রাক পেছন থেকে ধাক্কা দিলে দিলিপ শিকদার (৪০) নামে একজন নিহত হয়েছেন। নিহত দিলিপ দাঁড়িয়ে পেছন থেকে ধাক্কা দেয়া গ্যাস সিলিন্ডার বোঝাই ট্রাকের হেলপার ছিল। সে যশোর জেলার বাঘারপাড়া উপজেলার আন্দলবাড়িয়া গ্রামের রনজিৎ শিকদারের ছেলে।

নওগাঁয় স্বামী-স্ত্রী নিহত
নওগাঁ সংবাদদাতা জানান, নওগাঁয় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। এ সময় নিহতদের পাঁচ বছর বয়সী এক শিশু সন্তানসহ গুরুতর আহত হয়েছেন আরো দুইজন। মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে গতকাল বুধবার সকালে নওগাঁ সদর উপজেলার নওগাঁ- বগুড়া মহাসড়কের শাহাপুর এলাকায়। নিহত স্বামী-স্ত্রী হলেন, পার্শ্ববর্তী জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার রায়কালী গ্রামের এনামুল হক (৪৯) ও তার স্ত্রী বৃষ্টি আক্তার (৩২)।
জানা যায়, সন্তানসহ তারা স্বামী-স্ত্রী একটি মোটরসাইকেলে নওগাঁ থেকে বগুড়ার সান্তাহারের দিকে যাচ্ছিলেন। পথে বিপরীত দিক থেকে আসা অপর একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে তাদের মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে তারা সড়কের ওপর ছিটকে পড়েন এবং দুর্ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। স্থানীয়রা তাদের আহত সন্তানসহ অপর মোটরসাইকেল আরোহী একজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য নওগাঁ সদর হাসপাতালে নিয়ে ভর্তি করান।


আরো সংবাদ



premium cement

সকল