২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
রংপুর সিটি করপোরেশন নির্বাচন-২২

আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে কাজ করার ঘোষণা অন্য মনোনয়নপ্রত্যাশীদের

-

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার অঙ্গীকার করলেন অন্য মনোনয়নপ্রত্যাশীরা। শুক্রবার সন্ধ্যায় রংপুর মহানগরীর বঙ্গবন্ধুর ম্যুরালে মোড়ে এই অঙ্গীকার করেন তারা।
সন্ধ্যার কিছুক্ষণ আগে আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্ত অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া ঢাকা থেকে রংপুর এলে তাকে নিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতাকর্মীরা। পরে প্রার্থীকে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন তারা। এ সময় দলীয় মনোনয়নপ্রত্যাশী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু এবং মহানগর সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল ডালিয়াকে বরণ করে নেন।
পরে অ্যাডভোকেট রাজু বলেন, আওয়ামী লীগ রংপুরে একটি বিশাল সংগঠন। তাদের অনেকেই মনোনয়ন চেয়েছিলেন, দলীয় মনোনয়নপত্র তুলেছিলেন। কিন্তু শেখ হাসিনা তার বিজ্ঞ চিন্তাভাবনা দিয়ে, সব কিছু বিচার-বিশ্লেষণ করে সব নেতাকর্মীকে ঐক্যবদ্ধ চরমে বিজয় ছিনিয়ে আনার লক্ষ্যে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়াকে মনোনয়ন দিয়েছেন। তিনি তৃণমূল থেকে উঠে আসা নেত্রী। তার হাত ধরে রংপুর জেলা আওয়ামী লীগ এখন সম্মৃদ্ধ। আমরা রংপুরে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চাই। শেখ হাসিনার উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে চাই। আশা করি রংপুরবাসী নৌকার মার্কার প্রার্থীকে ভোট দিবেন। আর যারা মনোনয়নের জন্য চেষ্টা করেছিলেন, তারা সবাই শেখ হাসিনার সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল। তারা সবাই ঐক্যবদ্ধভাবে নৌকার পক্ষে কাজ করে বিজয় ছিনিয়ে আনবেন।
সেখানে উপস্থিত অপর মনোনয়নপ্রত্যাশী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল জানান, স্বাধীনতার ৫১ বছরের মধ্যে ৪৭ বছর রংপুর নৌকার বাইরে ছিল। সে সময় জাতীয় পার্টির সরকার ছিলেন, বিএনপির সরকার ছিলেন। কিন্তু তারা রংপুরের মানুষের কোনো উন্নয়ন করেন নাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর বিভাগ করেছেন, বিশ্ববিদ্যালয় করেছেন, মেট্রোপলিটন করছেন। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কার প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া আপাকে রংপুরের সব জনগণ ভোট দিয়ে নির্বাচিত করতে হবে।
তিনি বলেন, মহানগর আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগসহ সব অঙ্গ ও সহযোগী সংগঠন আমরা ডালিয়া আপার পক্ষে আছি। নেত্রীর সিদ্ধান্তের বাইরে আমরা কেউ যেতে পারি না। যাব না। সবাই মিলে আমরা ঐক্যবদ্ধভাবে তার পক্ষে কাজ করব
নৌকা মার্কার প্রার্থী হোসেন আর লুৎফা ডালিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আমাকে মনোনয়ন দিয়েছেন। মনোনয়ন নিয়ে এসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা মহানগর আওয়ামী লীগসহ সব অঙ্গ ও সহযোগী সংগঠন, রংপুরবাসী, মিডিয়া কর্মী সবাইকে নিয়ে আমি ফুল দিয়েছি। আমি রংপুরবাসীর প্রতি বলতে চাই, প্রধানমন্ত্রীর নেতৃত্বে সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে যে জাগ্রত অবস্থা এখন চলছে, সেই হিসেবে আমাকে সিটি করপোরেশন নির্বাচনে ভোট দিবেন। আমাকে নির্বাচিত করলে প্রধানমন্ত্রী বলেছেন রংপুরের সব সমস্যার সমাধান করে দিবো।
রংপুরবাসীকে উজার করে উন্নয়ন দিবো। রংপুর বিভাগকে একটি সম্মৃদ্ধ বিভাগ বানাব। নিশ্চয় রংপুরের মানুষ আর ভুল করবে না। নৌকায় ভোট দিবেন। সবাই আমার সাথে থাকবেন। শেখ হাসিনার নৌকা মার্কার পক্ষে থাকবেন। পরে তিনি দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য দিয়ে সবার সহযোগিতা কামনা করেন। বলেন, আওয়ামী লীগের মধ্যে কোনো বিভেদ নেই। সবাই ঐক্যবদ্ধ আছে নৌকার পক্ষে।
তবে সেখানে উপস্থিত ছিলেন না অপর মনোনয়নপ্রত্যাশী মহানগর আওয়ামী লীগ সভাপতি সাফিউর রহমান সফি, সাবেক শ্রম সম্পাদক এম এ মজিদ এবং স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউর জামান বাবু। গত বুধবার প্রধানমন্ত্রী প্রচারণা ও আলোচনায় না থাকা ডালিয়াকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দেন।
বৃহস্পতিবার তার পক্ষে মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আবুল কাশেমের নেতৃত্বে মনোনয়ন ফরম তোলা হয়েছে নির্বাচন অফিস থেকে।


আরো সংবাদ



premium cement