২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলায় আরেক যুবক গ্রেফতার

-

পদ্মা সেতুর রেলিংয়ের নাট খুলে ভিডিও ধারণ করার ঘটনায় আরো এক যুবককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিট। গত বুধবার রাতে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা থেকে গ্রেফতার করা হয় মাহদি হাসান নামের ওই যুবককে। তার বাড়ি মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী থানায় হলেও ঘটনার পর থেকে লক্ষ্মীপুরে আত্মগোপনে ছিলেন বলে জানায় পুলিশ।
গতকাল বৃহস্পতিবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সিটিটিসির প্রধান ও অতিরিক্ত কমিশনার মো: আসাদুজ্জামান জানান, পদ্মা সেতুকে বিতর্কিত করতে পরিকল্পিতভাবে রেঞ্জ দিয়ে নাট ঢিলা করে হাত দিয়ে খুলে মাহদি হাসান ও তার বন্ধুরা ভিডিও করে ফেসবুকে ছাড়েন।
তিনি বলেন, পদ্মা সেতু আমাদের অহঙ্কারের বিষয়, গর্বের বিষয়, আমাদের সক্ষমতার প্রতীক। শুরু থেকেই এই পদ্মা সেতু ঘিরে নানা ধরনের চক্রান্ত ছিল, এমনকি উদ্বোধনী অনুষ্ঠান ব্যাহত করতে নাশকতার গুঞ্জনও ছিল।
সিটিটিসি প্রধান বলেন, পদ্মা সেতুকে হেয় করতে কিছু একটা করবেÑ আগের দিন রাতেই মাহদি তার দুই ইউটিউবার বন্ধুকে নিয়ে এমন একটি পরিকল্পনা করেন। ২৬ তারিখ পদ্মা সেতু সাধারণের জন্য খুলে দেয়ার দিন মাহদি ও তার দুই ইউটিউবার বন্ধু মোটরসাইকেলে করে ভোরেই মাওয়া প্রান্তে অবস্থান করেন। সেতু খুলে দেয়ার পরপরই সেতু পার হয়ে তারা অন্য প্রান্তে চলে যান এবং ফরিদপুরে গিয়ে কিছু সময় অবস্থান করেন।
সকালে সেতুতে মানুষের ভিড় থাকায় তারা নাট খোলার সুযোগ পাচ্ছিলেন না। পরে দুপুরে তারা তিনজন আবার সেতুতে ফিরে আসেন এবং সুযোগ বুঝে সাথে থাকা রেঞ্জ দিয়ে নাট খুলে ভিডিও তৈরি করেন। তার দুই ইউটিউবার বন্ধু সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেন। পরে যখন তারা বুঝতে পারেন যে এ জন্য সমালোচনা শুরু হয়েছে, তখন ভিডিও ডিলিট করে আত্মগোপনে চলে যান তারা।
সিটিটিসি প্রধান বলেন, মাহদি যদিও প্রথমে দাবি করেন যে তিনি হাত দিয়েই নাট খুলেছেন, না বুঝেই ভিডিও করেছেন। কিন্তু তিনি তার ভিডিওতে বারবার বলছিলেন আমি কোনো রেঞ্জ ব্যবহার করিনি। তার এই রেঞ্জ ব্যবহার না করার কথাটায় আমরা প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছি যে তিনি অবশ্যই রেঞ্জ ব্যবহার করেছিলেন। না হলে বারবার নিজে থেকে রেঞ্জের কথা বলতেন না। তখন বিশদ জিজ্ঞাসাবাদে তিনি সাথে রেঞ্জ নিয়ে যাওয়ার কথা স্বীকার করেন।
মাহদির সাথে থাকা ইউটিউবার দুই বন্ধু এখনো পলাতক। তাদের ধরতে অভিযান চলছে বলে জানান তিনি। এ ব্যাপারে মাহদির বিরুদ্ধে পদ্মা সেতু উত্তর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়েছে এবং তাকে ওই থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলে জানান সিটিটিসি প্রধান।
এর আগে পদ্মা সেতুর রেলিংয়ের নাট খুলে ভিডিও করে সেটি টিকটকে আপলোড করার অপরাধে সিআইডি গ্রেফতার করে বাইজিদ নামে যুবককে। এ ঘটনায় তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। তিনি বর্তমানে পুলিশের রিমান্ডে রয়েছেন।


আরো সংবাদ



premium cement