০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


দুদকের মামলায় ওসি প্রদীপের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল

-

টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি করণের বিরুদ্ধে দুদকের করা মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে। গতকাল সোমবার চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুনসী আবদুল মজিদের আদালতে এ মামলার সাক্ষ্য শুরুর দিন ধার্য ছিল।
দুদকের আইনজীবী মাহমুদুল হক জানান, গত বছরের ১৫ ডিসেম্বর প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এই মামলার বিচারকাজ শুরু হয়। গতকাল মামলার বাদি দুদক কর্মকর্তার সাক্ষ্য দেয়ার কথা ছিল। কিন্তু আসামিপক্ষ উচ্চ আদালতে মামলা থেকে অব্যাহতির আবেদন করায় সময়ের আবেদন করে। শুনানি শেষে আদালত আগামী ১৭ ফেব্রুয়ারি সাক্ষ্যগ্রহণ শুরুর পরবর্তী দিন ধার্য করেন।
আদালত সূত্র জানায়, গত বছরের ২৬ জুলাই প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় দুদক। ১ সেপ্টেম্বর অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। এই মামলায় প্রদীপের স্ত্রী পলাতক রয়েছেন। ২০২০ সালের ২৩ আগস্ট দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর তৎকালীন সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদি হয়ে প্রদীপের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন। মামলায় প্রদীপের সঙ্গে তার স্ত্রী চুমকিকেও আসামি করা হয়। তাদের বিরুদ্ধে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকার জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও মানিলন্ডারিংয়ের অভিযোগ আনা হয়েছে। ২০২০ সালের ৩১ জুলাই কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় মামলা করেন তার বোন। ওই বছরের ৬ আগস্ট থেকে কারাগারে আছেন প্রদীপ।


আরো সংবাদ



premium cement
ভারতের কাছে টানা চতুর্থ হার বাংলাদেশের মৎস্য খাতের উন্নয়নে পৃথক দুটি অর্থনৈতিক অঞ্চল চান ব্যবসায়ীরা জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ এগিয়ে থাকলেও জাতীয় দলের ব্যাটিং নিয়ে অসন্তুষ্ট বিসিবি সভাপতি জার্মানির স্কুলে সহিংসতা বাড়ছে কেনিয়ায় বন্যা : মৃতের সংখ্যা বেড়ে ২২৮ ইসলামপুর পৌর মেয়রকে বরখাস্তের আদেশ হাইকোর্টে স্থগিত দক্ষিণ এশিয়ার দেশগুলোতে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা কত চট্টগ্রামে কালবৈশাখীর ছোবল, ৩ ঘণ্টার বৃষ্টিতে নিমজ্জিত বিস্তীর্ণ এলাকা শরীয়তপুরে বজ্রপাতে ২ নারীসহ ৩ জনের মৃত্যু সাভারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ১১ মে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল

সকল