১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


রেলের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত অযৌক্তিক : জামায়াত

-

রেলের ভাড়া দূরত্ব অনুযায়ী শতকরা ২০ থেকে ৩০ ভাগ বাড়ানোর অন্যায় এবং অযৌক্তিক সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার গতকাল এক বিবৃতিতে বলেন, রেলের ভাড়া দূরত্ব অনুযায়ী শতকরা ২০ থেকে ৩০ ভাগ বাড়ানোর সিদ্ধান্ত অযৌক্তিক, অন্যায় ও জনস্বার্থবিরোধী।
তিনি আরো বলেন, আবহমান বাংলার যোগাযোগ ব্যবস্থার অন্যতম প্রধান বাহন হচ্ছে রেলপথ। সীমাহীন দুর্নীতির কারণে রেলওয়ে ব্যবস্থাপনা সম্পূর্ণরূপে ভেঙে পড়েছে। সরকার মুখে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের কথা বললেও রেলপথে তা বাস্তবায়িত হয়নি। বিশৃঙ্খলা, দুর্নীতি, অর্থ আত্মসাৎ, রেলের সম্পদ জবরদখল রেলওয়েকে একটি অলাভজনক প্রতিষ্ঠানে পরিণত করেছে। সরকার দুর্নীতি ও অর্থ আত্মসাতের পথ বন্ধ করলে রেলওয়ে একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হতে পারত। কিন্তু সরকারের সেদিকে কোনো নজর নেই। দুর্নীতি বন্ধ করার পরিবর্তে রেলের ভাড়া শতকরা ২০ থেকে ৩০ ভাগ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়ে সরকার জনগণের কষ্ট বৃদ্ধির ব্যবস্থা করেছে। এ সরকার জনগণের দ্বারা নির্বাচিত না হওয়ায় তাদের প্রত্যেকটি পদক্ষেপই জনস্বার্থবিরোধী। রেলের ভাড়া বৃদ্ধি তার সর্বশেষ সংযোজন মাত্র।
তিনি সরকারের এই জনস্বার্থবিরোধী সিদ্ধান্তের নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে বর্ধিত ভাড়া প্রত্যাহার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল