১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


খালেদা জিয়ার সুস্থতা কামনা

শীতলক্ষ্যায় লঞ্চডুবিতে নিহতদের পরিবারের পাশে জামায়াত

-

রাসূলের আদর্শ হলো দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ানো। সেই আদর্শকে লক্ষ্য রেখেই জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমিরের নির্দেশে শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনায় নিহত পরিবারের পাশে দাঁড়িয়েছে জামায়াত। এই কার্যক্রম কথা ছিল সরকারের। কিন্তু সরকার এই মহামূল্যবান দায়িত্ব পালন না করায় দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারের দুর্ভোগ লাঘব হচ্ছে না। সরকার তাদের সঠিক দায়িত্ব পালন করছে না এটা আমাদের জন্য দুর্ভাগ্য। জামায়াতে ইসলামী সে আদর্শের ধারক বাহক। জামায়াতে ইসলামী সাধ্যমতো দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান করে যাচ্ছে। শীতলক্ষ্যায় লঞ্চডুবিতে মারা যাওয়াদের রূহের মাগফিরাত কামনা করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে গতকাল সকালে মুন্সীগঞ্জ সদরের একটি অডিটোরিয়ামে নগদ আর্থিক সহায়তা দেয়ার আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, কার্গোর ১৪ জনকে আটক করা হয়েছে। কার্গো মালিক একজন সংসদ সদস্য। তাই নিহত প্রত্যেক পরিবারের জন্য উপযুক্ত ক্ষতিপূরণ আদায় করে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে প্রদান করারও আহ্বান জানান তিনি। এই ঘটনার সাথে জড়িত তাদের সঠিক আইনের আওতায় এনে ন্যায়বিচারের দাবি করেন তিনি। তিনি বলেন, আমাদের মহানবীর এই মহান আদর্শ যদি সমাজ ও রাষ্ট্রে প্রতিষ্ঠিত হয় তবে দুর্যোগকবলিত মানুষের কোনো কষ্ট থাকবে না।
বাংলাদেশ জামায়াতে ইসলামীর উদ্যোগে লঞ্চদুর্ঘটনায় নিহত পরিবারের মধ্যে আর্থিক সহায়তা দেয়া হয়েছে। মুন্সীগঞ্জের নিহত ১৯ জনের পরিবারের মধ্যে উপস্থিত ৯ জনের পরিবারের হাতে নগদ ৫০ হাজার টাকা তুলে দেয়া হয়। বাংলাদেশ জামায়াতে ইসলামী মুন্সীগঞ্জ জেলা আমির মাওলানা আব্দুল আউয়াল জেহাদির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।
নিহত ৯ জনের প্রত্যেক পরিবারে মধ্যে নগদ ৫০ হাজার টাকা করে তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। এ সময় উপস্থিত ছিলেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ মাওলানা মো: শাহাবুদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও নারায়ণগঞ্জ মহানগীর সেক্রেটারি আবু রাকিব, সদর আমির নুরুল আমিন সিকদার, মিরকাদিম পৌরসভার আমির ডা: ইব্রাহীম দেওয়ান, সদর থানা কর্মপরিষদ সদস্য সানাউল হক মৃধা, জসিম উদ্দিন, ইব্রাহীম খলিল প্রমুখ।
নিহত পরিবারের মধ্যে দক্ষিণ কেওয়ারের সনাতন ধর্মের স্বপন দাসের মা পার্বতী রানী দাস (৬০) ও বাবা নারায়ণ দাসের (৭২)। পরিবারের পক্ষে ছেলে স্বপন দাসের হাতে তুলে দেয়া হয় এক লাখ টাকা। নয়াগাঁও পূর্বপাড়ার নিহত লতা (১৯), ছোট বোন সাদিয়া (১১)। নিহত দুই বোনের বাবা মো: দুঃখ মিয়ার হাতেও তুলে দেয়া হয় এক লাখ টাকা। উত্তর চরমশুরার অলিউল্লাহ মাঝির স্ত্রী পখিনা বেগম (৪৫) মেয়ে বীথি (১৯), বীথির মেয়ে আরিফা (১১)। পরিবারের হাতে দেড় লাখ টাকার আর্থিক সহায়তা গ্রহণ করেন অলি উল্লাহ মাঝির ভাই মিঠু মাঝি। মাস্টার্সের ফলপ্রার্থী কেওয়ারের মোখলেছুর রহমানের মেয়ে নিহত রুনা আক্তারের (২৪) পক্ষ থেকে চাচা মো: মনির হোসেনের কাছে ৫০ হাজার টাকা তুলে দেয়া হয়। দক্ষিণ কোর্টগাঁও নিবাসী মো: দুলু মিয়ার মেয়ে নিহত দোলা বেগম (৩৩)। তার পরিবারের পক্ষ থেকে ৫০ হাজার টাকা তুলে দেয়া হয় নিহতের ভাই মো: রুবেলের হাতে। বাকি ১০ জনের প্রত্যেক পরিবারের মধ্যেও ৫০ হাজার টাকা করে পর্যায়ক্রমে তুলে দেয়া হবে জানিয়েছেন জামায়াতের জেলা সভাপতি মাওলানা আব্দুল আউয়াল জেহাদি।
নোয়াখালীতে আর্থিক অনুদান
নোয়াখালী অফিস জানায়, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কাদিরপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পরিবারগুলোকে আর্থিক অনুদান দিয়েছে জামায়াতে ইসলামী। গতকাল সকালে ওই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পূর্ব কাদিরপুর গ্রামের আনিছা বাড়িতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে জামায়াতে ইসলামীর পক্ষ থেকে জেলা জামায়াতের অ্যাসিসন্টেট সেক্রেটারি ও সাবেক বেগমগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা বোরহান উদ্দিন এ আর্থিক অনুদান তুলে দেন। এ সময় আরো উপস্থিত ছিলেন বেগমগঞ্জ উপজেলা নায়েবে আমির আবু জাহের, সেক্রেটারি আবদুর রহিম, কাদিরপুর ইউনিয়ন জামায়াতের সভাপতি মাওলানা শামছুউদ্দিনসহ স্থানীয় জামায়াত-শিবিরের নেতৃবৃন্দ।
উল্লেখ্য, গত মঙ্গলবার গভীর রাতে ওই ইউনিয়নের পূর্ব কাদিরপুর গ্রামের ৯নং ওয়ার্ডের আনিছার বাড়িতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ছয়টি বসতঘর পুড়ে যায়। অগ্নিকাণ্ডে শফি উল্যা, মফিজুর রহমান, বেলাল উদ্দিন, মমিনুল হক, সেকান্তর, ফকির আহমেদ ও আবু নাছেরের বসতঘর সম্পূর্ণ ভস্মীভূত হয়। অসহার পরিবারগুলোতে সরকারি কোনো ত্রাণ কিংবা সাহায্য আসেনি। ফলে তারা মানবেতর জীবন-যাপন করছিলেন।
খালেদা জিয়ার সুস্থতা কামনা
নিজস্ব প্রতিবেদক জানান, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আশু সুস্থতা কামনা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। গতকাল এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান বলেন, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কোভিড-১৯ পজিটিভ। এ ছাড়াও তিনি নানান জটিল রোগে আক্রান্ত। আমরা তার আশু সুস্থতা ও রোগ মুক্তির জন্য মহান রাব্বুল আলামিনের কাছে দোয়া করছি এবং সবার কাছে দোয়ার আহ্বান জানাচ্ছি। পরম করুণাময় আল্লাহ তাকে দ্রুত সুস্থতা দান করুন।
প্রতিবাদ : গতকাল একটি জাতীয় দৈনিক পত্রিকায় ‘ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব; খোলস পাল্টে বাঁচার চেষ্টায় হামলাকারীরা’ শিরোনামে প্রকাশিত খবরে জামায়াতকে জড়িয়ে মিথ্যা তথ্য পরিবেশনের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার সেক্রেটারি মতিউর রহমান আকন্দ। এক বিবৃতিতে তিনি বলেন, প্রকাশিত খবরে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরকে জড়িয়ে যে কাল্পনিক তথ্য পরিবেশন করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। প্রকাশিত খবরে ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় যারা অংশগ্রহণ করেছিল তাদের সম্পর্কে বলা হয়, ‘তাদের অনেকেই প্যান্ট-শার্ট পরে অংশ নেয় হামলায়। ওই হামলাকারীরা জামায়াত-শিবিরের নেতাকর্মী হবে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়।’ দেশের যেকোনো নাগরিক প্যান্ট-শার্ট পরতে পারেন। প্যান্ট-শার্ট পরিহিত ব্যক্তিদের জামায়াত-শিবির হিসেবে চিহ্নিত করার মানদণ্ড নির্ণয় সংশ্লিষ্ট রিপোর্টারের উর্বর মস্তিষ্কের সঙ্কীর্ণ চিন্তা ছাড়া আর কিছু নয়। আমরা ইতঃপূর্বেও লক্ষ করেছি দেশের কোথাও কোনো ঘটনা ঘটলেই তার সাথে ধারণাপ্রসূতভাবে জামায়াতকে জড়িয়ে মিথ্যা তথ্য পরিবেশন করা বদভ্যাসে পরিণত হয়েছে। আমরা স্পষ্ট ভাষায় জানাতে চাই, ব্রাহ্মণবাড়িয়ার ঘটনার সাথে জামায়াত-শিবিরের দূরতম কোনো সম্পর্ক নেই। আমরা পত্রিকায় প্রকাশিত অনুমাননির্ভর এবং ধারণা ও কল্পনাপ্রসূত মিথ্যা খবরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
জেলেনস্কিকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে উত্তাল ইউক্রেন ‘শয়তানের নিঃশ্বাস‘ নামের যে ড্রাগ প্রতারণায় ব্যবহার হচ্ছে যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে মার্কিন বিমানবাহিনীর সদস্য নিহত পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বিএনপির সমাবেশ শুরু টঙ্গীতে ৩ তলার ছাদ থেকে পড়ে বিএনপি নেতার ছেলের মৃত্যু মালদ্বীপ থেকে সব সৈন্য প্রত্যাহার করেছে ভারত জামিন পেলেন কেজরিওয়াল, তবে ভোটগণনার দিন থাকতে হবে জেলেই পরকীয়া প্রেমিক যুগলের গলায় জুতার মালা : চেয়ারম্যান বরখাস্ত সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা রংপুরে রেয়াত পদ্ধতি চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন নতুন কোচের সন্ধানে বিসিসিআই, তাহলে কি দ্রাবিড়ের বিদায়!

সকল