২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

দিনাজপুরে জামাইয়ের শরীরে জ্বর : পালিয়ে গেল শ্বশুরবাড়ির লোকজন

-

দিনাজপুরের বিরামপুরে নারায়ণগঞ্জ থেকে শরীরে জ্বর নিয়ে গোলাম আজম (৩৮) নামে মেয়েজামাই তার শ্বশুর বাড়িতে এলে শাশুড়িসহ ওই বাড়ির পাঁচসদস্য বাড়ি ছেড়ে পালিয়ে যান। আর করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে গোলাম আজমসহ পাঁচজনের নমুনা সংগ্রহ করে সেই বাড়িটিসহ বাকি চারজনের বাড়িগুলোকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। বিরামপুর উপজেলার কাটলা ইউনিয়নের নয়ামারি গ্রামে এই ঘটনাটি ঘটে।
গতকাল মঙ্গলবার রাতে জ্বর নিয়ে শ্বশুরবাড়িতে আসেন মেয়েজামাই গোলাম আজম। বুধবার সকালেই ওই বাড়ি ছেড়ে পালিয়ে যান শাশুড়িসহ বাড়ির পাঁচসদস্য। শাশুড়িসহ বাড়ির পাঁচ সদস্য পালিয়ে যাওয়ার ঘটনাটি জানাজানি হলে সবার মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বিরামপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: সোলায়মান হোসেন বলেন, শরীরে জ্বর, সর্দি ও গলাব্যথা নিয়ে গোলাম আজম মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জ থেকে বিরামপুরে তার শ্বশুরবাড়িতে আসেন। পরে এলাকাবাসীর দেয়া তথ্যের ভিত্তিতে ওই ব্যক্তির শ্বশুর মোজাহার আলীর বাড়ি থেকে করোনা সন্দেহে তার শরীরের নমুনা সংগ্রহ করা হয়েছে। একইভাবে উপজেলার আরো কয়েকটি স্থান থেকে করোনা সন্দেহে চারজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সেই সাথে ওই পাঁচ ব্যক্তির বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশনা দেয়া হয়েছে। নমুনাগুলো পরীক্ষার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
তিনি আরো জানান, করোনা সংক্রমণ রোধে বেশি বেশি পরীক্ষার ব্যবস্থা করার পাশপাশি বাইর থেকে কেউ এলাকায় এলে তাকে সংশ্লিষ্ট হাসপাতালে রিপোর্ট করার ব্যবস্থা গ্রহণের দাবি জানান। এরপর চিকিৎসক তাকে দেখার পর সে যদি সুস্থ হয় তাহলে তাকে প্রত্যয়নপত্র দেবে তাতে করে সে বাড়িতে যেতে পারবে আর অসুস্থ হলে তাকে হাসপাতালে কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করা হবে বলে তিনি জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement