৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষের জের

চবির হলে অভিযানে ২০ ছাত্রলীগ নেতাকর্মী আটক

-

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) গত বুধবার সন্ধ্যার পর হতে ছাত্রলীগের দ্ইু গ্রুপে দফায় দফায় সংঘর্ষের পর রাতে তল্লাশি চালিয়ে দু’টি হল থেকে ২০ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ। এদের মধ্যে ছাত্রলীগের চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) ১২ জন ও বিজয় গ্রুপের ৮ নেতাকর্মী রয়েছেন। গত বুধবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে শাহ আমানত হল ও সোহরাওয়ার্দী হল থেকে এদের আটক করা হয়।
বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান জানিয়েছেন, তারা প্রক্টরের গাড়ি ভেঙেছে, পুলিশের গাড়ি ভাঙচুর করেছে। আমরা অনেক ছাড় দিয়েছি। অনেক সহনশীল আচরণ করেছি। কিন্তু দুই গ্রুপের প্রতিহিংসা থামছে না। তাই বাধ্য হয়ে দুই হল থেকে ২০ জনকে আটক করা হয়েছে।
হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ আলম নয়া দিগন্তকে বলেন, আটককৃতদের গ্রেফতারের ব্যাপারে বৃহস্পতিবার বিকেল ৫টা পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। তারা থানা হেফাজতে রয়েছেন। তাদের ব্যাপারে যাছাই-বাছায়ের পর সিদ্ধান্ত নেয়া হবে।
আটকদের মধ্যে কয়েকজনের নাম জানা গেছে। এরা হলেনÑ ২০১৮-১৯ শিক্ষাবর্ষের হাবিবুর রহমান, সাইফুর রহমান, মোসাদ্দেক, রাসেল সরকার, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের রাশেদ, মোহাম্মদ রুবেল এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষের লিটন দাস, সাদাফ, রকিব, রমজান, মাসুদ, আল আলিফ। তারা সবাই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বুধবার থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে কেন্দ্রীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়। বিকেল ৪টার দিকে ৪০০ মিটার দৌড়ের ট্্র্যাকে দাঁড়ানো নিয়ে কথা কাটাকাটির পর বিজয় গ্রুপের নেতাকর্মীরা আজাদ নামে এক ছাত্রকে মারধর করে। সে শাটল ট্্েরনের বগিভিত্তিক চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) গ্রুপের কর্মী। এ ঘটনার পর ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সন্ধ্যার পর এ নিয়ে কয়েক দফা ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।
এ দিকে এ ঘটনায় বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতির বহিষ্কার ও গ্রেফতারের দাবিতে বুধবার রাত ৯টায় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো: ইলিয়াস বিশ্ববিদ্যালয়ে অবরোধের ডাক দেন। গতকাল বৃহস্পতিবার অনির্দষ্টকালের অবরোধের কারণে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন বিশ্ববিদ্যালয় রুটে চলাচল করেনি। অবরোধ চলাকালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছে ছাত্রলীগকর্মীরা। গতকাল দুপুর ১২টার দিকে এফ রহমান হল ও আলাওল হল থেকে এ মিছিল শুরু হয়। ঝাড়ু মিছিল আয়োজন করে চবি ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের কর্মীরা। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকে। এতে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়লেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

 


আরো সংবাদ



premium cement