০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের অবস্থানের চতুর্থ দিন

‘ভিক্ষা চাই না, অধিকার চাই’

-

‘ভিক্ষা চাই না, অধিকার চাই’, ‘এক দেশে দুই নীতি, চলবে না চলবে না’, ‘বৈষম্যের বিরুদ্ধে, রুখে দাঁড়াও, রুখে দাঁড়াও’Ñ এরকম নানা সেøাগানে ঝড় তুলছেন পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। কখনো কখনো লাগাতার সেøাগানের মাধ্যমে তাদের দাবি-দাওয়া তুলে ধরছেন। কর্মকর্তা-কর্মচারীদের হাতেও রয়েছে দাবি আদায়সংবলিত প্লাকার্ড। তাতেও হরেক রকমের সেøাগান তুলে ধরা হয়েছে।
বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের ব্যানারে সারাদেশ থেকে আগত পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান কর্মসূচির গতকাল ছিল চতুর্থ দিন। রাষ্ট্রীয় কোষাগার হতে শতভাগ বেতন-ভাতা প্রদানসহ পেনশন প্রথা চালুর দাবিতে গত রোববার দুপুর হতে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে তারা অবস্থান শুরু করেন। প্রেস ক্লাবের সামনে ও অপর প্রান্তে রাস্তার দুইপাশে খোলা জায়গায় তারা অবস্থান করছেন।
কর্মকর্তা-কর্মচারীরা রাজধানীতে অবস্থান করায় দেশের ৩২৮টি পৌরসভার সব দাফতরিক ও সেবাকার্যক্রম বন্ধ রয়েছে। ফলে সব কার্যক্রম বন্ধ থাকায় পৌরসভাগুলো অচল হয়ে পড়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্রগুলো। বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মো: আব্দুল আলিম মোল্যা জানান, দেশের প্রায় ৮৭ শতাংশ পৌরসভায় ২ মাস হতে ৭৫ মাস পর্যন্ত বেতন-ভাতা পান না। বেতন না পেয়ে তারা মানবেতর জীবন যাপন করছেন। চাকরি শেষ হলেও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা পেনশন পান না। সরকারি চাকরি করে তো সব বিভাগেই বেতন-ভাতা, পেনশন দেয়া হয়। এটা আমাদের অধিকার। ফলে দাবি আদায় না হওয়া পর্যন্ত এখানে আমরা অবস্থান করব। এ সময় তিনি সঙ্কট সমাধানের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।


আরো সংবাদ



premium cement