৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


চট্টগ্রামে তথ্যমন্ত্রী

গণমাধ্যম কর্মীদের উদ্বেগ নিরসনে কাজ করব

চট্টগ্রাম সার্কিট হাউজে সাংবাদিকদের ব্রিফ করছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ : নয়া দিগন্ত -

ডিজিটাল নিরাপত্তা আইনসহ যেকোনো আইন নিয়ে গণমাধ্যম কর্মীদের উদ্বেগ নিরসনে কাজ করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল সকালে চট্টগ্রাম সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।
তথ্যমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন বলুন বা অন্যান্য আইন বলুন, যেকোনো আইনের পরিপ্রেক্ষিতে সাংবাদিক সমাজের যে উদ্বেগ আছে, সেই উদ্বেগ নিরসন করার লক্ষ্যে আমি কাজ করব। এ ব্যাপারে আমি আপনাদের সহযোগিতা চাই।
তিনি বলেন, যত দ্রুত সম্ভব নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের লক্ষ্যে কাজ করব। ২৮ জানুয়ারি সময়সীমা আছে, চেষ্টা করব সময়সীমার মধ্যে করা যায় কি না। কিন্তু সেটি করতে গেলে অনেক ধাপ অতিক্রম করতে হয়। যত দ্রুত সম্ভব সেটি আমরা করব।
ওয়েজবোর্ডের আওতায় টেলিভিশন অন্তর্ভুক্ত করার কথা জানিয়ে হাছান মাহমুদ বলেন, বর্তমানে ওয়েজবোর্ডের আওতায় টেলিভিশন নেই। টেলিভিশন সাংবাদিকতাও সেখানে আসা দরকার। ইলেকট্রনিক মিডিয়াকেও ওয়েজবোর্ডের আওতায় অন্তর্ভুক্ত করা হবে। পরবর্তীতে এটি নিয়ে আমরা কাজ করব।
ওয়েজবোর্ড বাস্তবায়ন করবে এমন ঘোষণা দিয়ে কেউ তা না করে থাকলে সেটিও তদারক করা হবে বলে জানান তথ্যমন্ত্রী।
অনলাইন গণমাধ্যম পরিচালনার জন্য রেজিস্ট্রেশন ও নীতিমালা তৈরির কাজ শুরু হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, আইন ও নীতিমালার আওতায় আনা হলে ভূঁইফোঁড় অনলাইন ও অনলাইন টিভি বন্ধ হয়ে যাবে।
ড. হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ পরপর তিনবার রাষ্ট্রক্ষমতায় আসীন হয়েছে। ভারতীয় উপমহাদেশতো নয়-ই, পুরো এশিয়া মহাদেশে যেখানে গণতান্ত্রিকভাবে সরকার নির্বাচিত হয় সেখানে মালয়েশিয়া ও সিঙ্গাপুর ছাড়া অন্য কোথাও একই দল পরপর তিনবার রাষ্ট্রক্ষমতায় যায়নি। এভাবে পরপর তিনবার রাষ্ট্রক্ষমতায় আওয়ামী লীগকে নিয়ে যাওয়ার কৃতিত্ব হচ্ছে আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার। শেখ হাসিনা কর্মঠ প্রধানমন্ত্রী। তার নেতৃত্বে গত ১০ বছরে বাংলাদেশ বদলে গেছে।
এ সময় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ।


আরো সংবাদ



premium cement
দেশের বেসরকারি সৌর প্রকল্পে ১২১.৫৫ মিলিয়ন ডলার অর্থায়ন এডিবির কটিয়াদীতে কালের সাক্ষী ৫০০ বছরের কোটামন দিঘি সখীপুরে ৩০০ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ স্কুল-মাদরাসার ছুটি বৃহস্পতিবার পর্যন্ত বহাল থাকছে রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১ বাকিতে সিগারেট না দেয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা ট্রেনে বন্ধুর ব্যাগ তুলে দিতে গিয়ে প্রাণ গেল কিশোরের গাজা উপকূলে বন্দর নির্মাণের ছবি প্রকাশ করল যুক্তরাষ্ট্র মানুষের প্রতিকার চাওয়ার কোনো জায়গা নেই : রিজভী রেলের ভাড়া না বাড়ানোর আহ্বান জাতীয় কমিটির ব্যারিস্টার খোকনের অব্যাহতিপত্র প্রত্যাহার

সকল