০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


দরিদ্র মানুষের সেবায় বছরে বাজেট থেকে ব্যয়ের হিসাব দিলেন জনপ্রশাসনমন্ত্রী

বক্তব্য রাখছেন জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন - ছবি : ইউএনবি

বাজেটের একটি বিরাট অংশ অসহায় দরিদ্র মানুষের সেবায় ব্যয় করা হয় বলে জানিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন।

তিনি বলেন, সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় প্রতি বছর ১ লাখ ২৩ হাজার কোটি টাকা অসহায় দরিদ্র মানুষের সেবায় ব্যয় করা হয়।

রোববার (১৪ এপ্রিল) দুপুরে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সমাজসেবা অধিদফতরের মাধ্যমে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত সমস্যা, হৃদরোগ এবং থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় এই আর্থিক অনুদান দেয়া হয়।

অনুষ্ঠানে ১০৪ জন রোগীকে ৫২ লাখ ও শহর সমাজসেবা কল্যাণ সমিতির আওতায় ৬১ জন রোগীকে ২ লাখ ৬১ হাজার ৫০০ টাকার চেক প্রদান করা হয়।

মন্ত্রী বলেন, সরকার সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সমাজসেবা, মহিলাবিষয়ক অধিদফতর, যুব উন্নয়নসহ বিভিন্ন অধিদফতরের মাধ্যমে সমাজের অসহায়, দরিদ্র, বিধবা, বয়স্ক, স্বামী পরিত্যক্ত, অসুস্থসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে অর্থসহায়তা করা হয়ে থাকে।

মেহেরপুর জেলা প্রশাসক শামীম হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন মেহেরপুর পুলিশ সুপার এ এস এম নাজমুল আহসান, মেহেরপুর সিভিল সার্জনের প্রতিনিধি, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আলোক কুমার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোমান, সদর উপজেলার নির্বাহী অফিসার ডা: কাজী নাজিব হাসান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মেহেরপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক কাদের মোহাম্মদ ফজলে রাব্বি।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল