৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


খুলনা আইনজীবী সমিতির নির্বাচন বর্জন ঘোষণা বিএনপি সমর্থিত প্যানেলের

খুলনা জেলার মানচিত্র - ছবি : প্রতীকী

নির্বাচন কমিশনের পক্ষপাতমূলক ভূমিকা ও এক তরফা নির্বাচন অনুষ্ঠানের অভিযোগ এনে খুলনা জেলা আইনজীবী সমিতির নির্বাচন বর্জন করেছে বিএনপি সমর্থিত সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ।

শনিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্যানেলের সাধারণ সম্পাদক এ কে এম শহিদুল আলম নির্বাচন বর্জনের বিষয়টি জানান।

এর আগে শনিবার দুপুরে সংবাদ সম্মেলনে সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের সিনিয়র কো-কনভেনর অ্যাডভোকেট গাজী আব্দুর বারী অভিযোগ করে বলেন, খুলনা জেলা আইনজীবী সমিতির বর্তমান সভাপতি ও আওয়ামী লীগের খুলনা সদর থানার সভাপতি মো: সাইফুল ইসলাম গত ৩ বছর ধরে নির্বাচন কক্ষে অবস্থান করে ভোটারদের তাকে দেখিয়ে ভোট দিতে বাধ্য করেন। অনেককে মোবাইলে ব্যালেটের ছবি তুলে তাকে ও তার পরিষদকে ভোট দেয়া হয়েছে কিনা দেখাতে হয়।

তিনি অভিযোগ করে আরো বলেন, সাইফুল ইসলাম ও তারেক মাহমুদ তারা পরিষদের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের একাধিক অভিযোগ উত্থাপন করা সত্ত্বেও নির্বাচন কমিশন তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। সভাপতি প্রার্থী মো: সাইফুল ইসলামের চেম্বার থেকে গত ১ সপ্তাহ ধরে ভোটারদের মাঝে প্রকাশ্যে সুটপিস, শাড়ী ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। কিন্তু নির্বাচন কমিশন তা দেখেও না দেখার ভান করছেন। সাইফুল ইসলাম ও তারিক মাহমুদ তারা ভোট কেন্দ্রে অবস্থান করলে পাতানো নির্বাচন বর্জন করা হবে বলে জানানো সত্ত্বেও বৃহস্পতিবার পর্যন্ত কোনো দাবির উত্তর নির্বাচন কমিশন দেয়নি। শনিবার দুপুরের সংবাদ সম্মেলনের পর বাধ্য হয়ে তড়িঘড়ি করে বেলা ২টায় কমিশনের চেয়ারম্যানের একক স্বাক্ষরিত চিঠিতে সুস্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন সভাপতি ও সাধারণ সম্পাদকপ্রার্থী ভোট কেন্দ্রে থাকবেন।

গাজী আব্দুর বারী বলেন, নির্বাচন কমিশনের এ সিদ্ধান্ত অবৈধ ও পক্ষপাতমূলক। এমতাবস্থায় সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত পরিষদের ১৪ জন প্রার্থী সকলে অত্যন্ত কষ্ট ও দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে নির্বাচন কমিশনের কাছে লিখিত আবেদনের মাধ্যমে নির্বাচনের সকল কার্যক্রম থেকে তাদের নাম প্রত্যাহার করে নিয়েছেন।


আরো সংবাদ



premium cement