২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

শরণখোলা সরকারি কলেজের ছাত্রীনিবাস শিক্ষকের দখলে

শরণখোলা সরকারি কলেজের ছাত্রীনিবাস শিক্ষকের দখলে - ছবি : নয়া দিগন্ত

শরণখোলা সরকারি কলেজে শেখ রাজিয়া নাসের ছাত্রীনিবাস দখল করে রেখেছেন এক শিক্ষক। ফলে আবাসিক ছাত্রীরা প্রতিনিয়ত নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ ব্যাপারে কলেজ কর্তৃপক্ষ ওই শিক্ষককে বাসা ছেড়ে দেয়ার জন্য একাধিকবার নোটিশ দিলেও তাতে কর্ণপাত করছেন না তিনি।

এদিকে ছাত্রীনিবাসের মধ্য থেকে শিক্ষকের বাসা সরিয়ে নিতে তিনদিনের আলটিমেটাম দিয়েছে উপজেলা ছাত্রলীগ। আলটিমেটামের সাথে সাথে শনিবার থেকে কলেজে ধর্মঘটের ডাক দিয়েছে দলটি।

কলেজের অধ্যক্ষ মো: নুরুল আলম ফকির জানান, ছাত্রীদের আবাসিক সংকট নিরসনে ২০১৭ সালে শিক্ষক পরিষদের এক সভায় শিক্ষকদের কয়েকটি কোয়াটারকে প্রধানমন্ত্রীর চাচী শেখ রাজিয়া নাসের নামকরণ করে ছাত্রীনিবাস করার সিদ্ধান্ত হয়। ওই সিদ্ধান্তের পরে পর্যায়ক্রমে অন্য শিক্ষকরা কোয়াটার ছেড়ে দিলেও ইতিহাস বিভাগের শিক্ষক সাব্বির আহম্মদ মুক্তা এখনো বাসা ছাড়ছেন না। এমনকি তাকে দুইবার লিখিত নোটিশও দেয়া হয়েছে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাও চেষ্টা করেছেন। কিন্তু তিনি এরপরও ছাত্রীনিবাসে বসবাস করছেন। যার কারণে ছাত্রীরা বিব্রত এবং নিরাপত্তাহীনতায় ভুগছে।

এ ব্যাপারে এইচএসসি প্রথম বর্ষের আবাসিক ছাত্রী ফারজানা আক্তার, শান্তা আক্তার, তমা রানী জানায়, আমাদের মধ্যে একজন পুরুষ শিক্ষক থাকায় স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারছি না। প্রায় সময় বিব্রতকর অবস্থায় পড়তে হয়, নিরাপত্তা নিয়েও সংশয় রয়েছে।

এ ঘটনায় গত বুধবার উপজেলা ও কলেজ ছাত্রলীগ বিক্ষোভ মিছিল করে ছাত্রীনিবাস থেকে ওই শিক্ষককে তিনদিনের মধ্যে বাসা ত্যাগ করার আল্টিমেটাম দেয়। অন্যথায় শনিবার থেকে কলেজে অনির্দিষ্টকালের জন্য ছাত্র ধর্মঘট করবেন বলে ঘোষনা দেন উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদ হাওলাদার ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাব্বির।

এ বিষয়ে জানতে চাইলে কলেজের সহকারী অধ্যাপক সাব্বির আহম্মেদ মুক্তা বলেন, কোয়াটারে আমি থাকা অবস্থায় ছাত্রীনিবাস করা হয়েছে। এ অবস্থায় নিজের বাড়ির কাজ শেষ করে কোয়াটার ছাড়তে একটু বিলম্ব হচ্ছে। তবে ১০-১২ দিনের মধ্যে আমি কোয়াটার ছেড়ে দেব।


আরো সংবাদ



premium cement