২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

যশোরে আ’লীগের ৫ কমিটি বাতিল, পদ না পাওয়াদের উচ্ছ্বাস

যশোরে আ’লীগের ৫ কমিটি বাতিল, পদ না পাওয়াদের উচ্ছ্বাস - ছবি : নয়া দিগন্ত

শেষ পর্যন্ত যশোরে আওয়ামী লীগের পাঁচটি কমিটি বাতিল করেছে কেন্দ্র।

মঙ্গলবার রাতে ঢাকায় যশোর জেলা, চারটি উপজেলা, পৌর কমিটির সভাপতি-সেক্রেটারি এবং স্থানীয় এমপিদের সাথে বৈঠক করে এই ঘোষণা দেন কেন্দ্রীয় নেতারা। বাতিল হয়েছে শোনার পর নানাভাবে কমিটিতে স্থান পাওয়াদের মধ্যে হতাশার সৃষ্টি হয়েছে। এতে উচ্ছ্বসিত হয়েছেন দলে পদ না পাওয়া নেতারা।

উল্লেখিত ওই পাঁচটি কমিটি জেলা আওয়ামী লীগের বিবদমান দুইটি গ্রুপ থেকে করা হয়েছিল। জেলা আওয়ামী লীগের একাধিক সূত্র জানিয়েছে, চলতি বছরের ২৮ ফেব্রুয়ারির মধ্যে উপজেলা ও পৌর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির তালিকা কেন্দ্রে পাঠানোর নির্দেশনা ছিল। কিন্তু দুইপক্ষের মধ্যে সমঝোতা না হওয়ায় সেটি হয়নি। দীর্ঘ দিন ধরে পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় জেলা আওয়ামী লীগের এক পক্ষ যশোর পৌর ও অভয়নগর এবং আরেকপক্ষ ঝিকরগাছা, বাঘারপাড়া ও মণিরামপুর উপজেলা কমিটি ঘোষণা করে। এভাবে কমিটি ঘোষণা করায় নানা ধরনের সমালোচনার সৃষ্টি হয়। এ কারণে ক্ষুব্ধ হন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। যার সূত্র ধরে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সব সংসদ সদস্য এবং আট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ঢাকায় তলব করেন কেন্দ্রীয় নেতারা। এসব নেতাকে নিয়ে মঙ্গলবার রাতে আওয়ামী লীগের খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হকের অফিসে বৈঠকে বসেন কেন্দ্রীয় নেতারা। বৈঠক থেকে যশোর জেলা আওয়ামী লীগের দুইটি পক্ষ ঘোষিত পাঁচটি কমিটিকেই অগঠনতান্ত্রিক উল্লেখ করে বাতিল করা হয়েছে। যা জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মুজিবুদ্দৌলা সরদার কনক নিশ্চিত করেছেন। আগামী সেপ্টেম্বর মাসে গঠনতন্ত্র অনুযায়ী পূর্ণাঙ্গ কমিটি করা হবে বলে জানিয়েছেন তিনি।

যশোর জেলা আওয়ামী লীগ কার্যত দুইভাগে বিভক্ত। একাংশের নেতৃত্ব দিচ্ছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি। অপর অংশের নেতৃত্বে রয়েছেন যশোর-৩ (সদর) আসনের এমপি কাজী নাবিল আহমেদ।

 

 

 

 

 


আরো সংবাদ



premium cement