০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


হানিফ আলী বিশ্বাসের জিজ্ঞাসা

কিভাবে প্রমাণ করবো আমি জীবিত!

হানিফ আলী বিশ্বাস - ছবি : নয়া দিগন্ত

হানিফ আলী বিশ্বাস(৭৪) উপজেলা নির্বাচন অফিসের কর্মকর্তার কাছে জানতে চাইলেন আমি কিভাবে প্রমাণ করবো আমি জীবিত? এমন প্রশ্নে নির্বাচন কর্মকর্তা বললেন আপনি আবেদন করুন আমরা ব্যবস্থা নিচ্ছি।

বৃহস্পতিবার সকালে যশোরের চৌগাছা উপজেলা নির্বাচন অফিসে এ ঘটনাটি ঘটে।

জানা যায়, যশোরের চৌগাছা উপজেলার নারায়ণপুর ইউনিয়নের বুন্দলিতলা গ্রামের মৃত শহর আলী বিশ্বাসের ছেলে হানিফ আলী বিশ্বাস। ভোটার তালিকায় ২০১৪ সালে (সাত বছর) আগে তাকে মৃত দেখানো হয়েছে। ফলে কৃষক হানিফ আলীর জন্য সরকারি সকলক সেবা বন্ধ হয়ে গেছে। ভোগান্তি থেকে বাঁচতে তিনি নির্বাচন অফিসে গিয়ে নির্বাচন কর্মকর্তার কাছে জানতে চান তিনি কিভাবে প্রমাণ করবেন যে তিনি জীবিত। এ সময় ওই নির্বাচন কর্মকর্তা লিখিত আবেদন করতে বলেন। এবং তার সমস্যা সমাধানের আশ্বাস দেন।

হানিফ আলী বিশ্বাসের বড় ছেলে মাও: সুলাইমান হোসেন জানান, সম্প্রতি অনলাইনে জমি রেজেস্ট্রিশন করতে গেলে আমরা বাবার বিয়ষটি জানতে পারি। পরে বাবাকে কোভিট-১৯-এর টিকা নেয়ার জন্য নিবন্ধন করতে গিয়েও একই সমস্যায় পড়ি। এ সময় কম্পিউটার অপারেটররা এনআইডি কার্ডে কোনো সমস্যা আছে কি না তা জানান জন্য নির্বাচন অফিসে যোগাযোগ করার পরামর্শ দেন।

তিনি বলেন, বৃহস্পতিবার সকালে বাবাকে নিয়ে উপজেলা নির্বাচন অফিসে গিয়ে জানতে পারি, ভোটার তালিকা হালনাগাদ করার সময় তথ্য সংগ্রহকারী মাঠ কর্মকর্তা ভুলে ২০১৪ সালে (সাত বছর) বাবাকে মৃত দেখিয়েছেন। এ কারণে অনলাইনে সেবা নিতে পারছেন না আমার বাবা।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা সেলিম রেজা জানান, বিষয়টি জেনেছি, লিখিত আবেদন করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
পাথরঘাটায় পানিতে নিখোঁজের পর পৃথক ২ জনের লাশ উদ্ধার সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে : মন্ত্রণালয় দোয়ারাবাজারে শিলাবৃষ্টির তাণ্ডবে টিন ছিদ্র হয়ে ক্ষতিগ্রস্ত সহস্রাধিক বসতঘর ‘নির্বাচনে কেন্দ্রে প্রভাব বিস্তার করলে ফৌজধারী অপরাধে মামলা হবে’ সিরাজদিখান থানার ওসিসহ পুলিশের ১২ সদস্যের বিরুদ্ধে মামলা ক্যাম্পবেল-ব্যানেট জুটিতে লড়াইয়ের পুঁজি পেল জিম্বাবুয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের আরো ৮৮ বিজিপি সদস্য ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে স্বামী কারাগারে, ঘরে আত্মহত্যা স্ত্রীর সুন্দরবনের আগুন পুরো নিয়ন্ত্রণে আসেনি, কারণ যেসব প্রতিকূলতা হৃদরোগ বিশেষজ্ঞ ডা. বিমল ছাজেড়ের সাওল হার্ট ও লাইফস্টাইল সেমিনার ৩১ মে

সকল