২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পাইকগাছায় বৃদ্ধ মা-বাবাকে রাস্তায় ফেলে গেলেন সন্তানেরা

- ছবি : নয়া দিগন্ত

বৃদ্ধ মা-বাবাকে চার ছেলে মিলে বাড়ি থেকে বের করে রাস্তায় ফেলে রেখেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

খবর পেয়ে ইউএনও তাদেরকে উদ্ধার করে উপজেলা প্রশাসনের পক্ষে ভরণ-পোষণের দায়িত্বভারসহ বড় ছেলের জিম্মায় দিয়ে বাকি তিন ছেলেকে পুলিশে দিয়েছেন।

ঘটনাটি ঘটেছে সোমবার রাতে পাইকগাছা উপজেলার গদাইপুর ইউনিয়নের মানিকতলা স্কুল সংলগ্ন এলাকায়।

এলাকাবাসী ও থানা পুলিশ জানায়, উপজলার গদাইপুর গোপালপুর মানিকতলা এলাকার বয়োবৃদ্ধ মেছের আলী গাজী (৯৮) ও তার স্ত্রী সোনাভান বিবিকে (৮৬) তাদের চার ছেলে রওশন গাজী, মতলেব গাজী, মশিয়ার ও মোশারফ গাজী মিলে বাড়ি থেকে বের করে রাস্তার ওপর ফেলে যায়। খবর পেয়ে পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য প্রথমত আনসার ও ভিডিপি প্রশিক্ষক আলতাফ হোসেন মুকুল ও ইউনিয়ন লিডার মো: ফয়সাল হোসেনকে দ্রুত ঘটনাস্থলে পাঠান। এরপর ঘটনার সত্যতা পেয়ে ইউএনও নিজে ঘটনাস্থলে পৌছে বৃদ্ধ দম্পতিকে উদ্ধার করে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিদেরকে নিয়ে তাদের চার ছেলেকে ডেকে জিজ্ঞাসাবাদ করেন। এরপর তিনি সকলের উপস্থিতিতে বৃদ্ধ বাবা-মাকে তাদের বড় ছেলে রওশন গাজীর জিম্মায় দিয়ে বাকি তিন ছেলে মতলেব, মশিয়ার ও মোশারফ গাজীকে আটক করে থানায় সোর্পদ করেন।

এ সময় ইউএনও বৃদ্ধ বাবা-মায়ের জন্য বালতি, জগ, মগ, গামছাসহ নিত্য প্রয়োজনীয় উপকরণ ও এক মাসের খাবার তুলে দেন। এছাড়া তিনি তাদের খাদ্য, চিকিৎসা, পোষাকসহ যাবতীয় ব্যয়ভারের দায়িত্ব নেন। উপজেলা প্রশাসন স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে যা নিয়মিত সরবরাহ করবেন বলেও জানানো হয়।

পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বলেন, মানবিক দিক বিবেচনায় বৃদ্ধ দম্পতিকে উদ্ধার ও নতুন করে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করেছেন। এছাড়া ভবিষ্যতে কোনো সন্তান যেন তাদের বৃদ্ধ বাবা-মায়ের সাথে এমন আচরণ না করে তার জন্য তিন ছেলেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য থানা পুলিশে দেন।

ইউএনও’র ধারাবাহিক এমন মানবিক উদ্যোককে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী।


আরো সংবাদ



premium cement