২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


করোনায় মৃত ও আক্রান্ত কমেছে

- ছবি : ইন্টারনেট

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্ত কমেছে। মারা গেছে ৮১১ জন। আক্রান্ত হয়েছে ৯০ হাজার ৬৮৭ জন।

গতকাল বৃহস্পতিবার করোনায় আক্রান্ত হয়েছিল এক লাখ ৪৪ হাজার ৩৭৪ জন। আর মারা গিয়েছিল ৯৭৯ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল সাড়ে ১০টায় বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ কোটি ৬৭ লাখ ৯১ হাজার ৫৪৫ জন। মারা গেছে ৬৮ লাখ ৬১ হাজার ৭৫৮ জন মানুষ। আর সুস্থ হয়েছে ৬৫ কোটি ৯৩ লাখ ৮৪ হাজার ৯৪২ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্ত ১০ কোটি ৬৬ লাখ ১৩ হাজার ৩২১ জন। মোট মৃত্যু হয়েছে ১১ লাখ ৫৯ হাজার ৬৯৭ জনের।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৯ লাখ ২৪ হাজার ৮১১ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩১ হাজার ৪২৪ জন মানুষের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৯ লাখ ৭৪ হাজার ৪২৬ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৬ হাজার ৪২৫ জনের।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে রয়েছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৮৪ লাখ দুই হাজার ৪৩৪ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৭২ হাজার ৯৪৯ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৭৪ লাখ ৪৯ হাজার ৪১৮ জন। মৃত্যু হয়েছে সাত লাখ এক হাজার ৪৯৪ জনের।


আরো সংবাদ



premium cement
দশমিনা ট্রাকচালককের হত্যা করে রড ছিনতাই : ২ দিনের রিমান্ডে শিক্ষক দূরদর্শনের লোগোর রং বদলে ‘গেরুয়া’ করা নিয়ে বিতর্ক মিরসরাইয়ে হিটস্ট্রোকে আওয়ামী লীগ নেতার মৃত্যু শিক্ষার্থীদের শাসনের ব্যাপারে শিক্ষকদের যে অনুমতি দিলো ভারতীয় হাইকোর্ট গাজা যুদ্ধে ব্যর্থতা : পদত্যাগ করছেন ইসরাইলি সেনাপ্রধান কুষ্টিয়াতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত মুরাদনগরে বাস-সিএনজির সংঘর্ষে একজন নিহত, আহত ৩ পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা গাজাবাসীর দৃঢ়তা দেখে ফরাসি কোচের ইসলাম গ্রহণ ইরাকে সমাকামিতার সর্বোচ্চ শাস্তি ১৫ বছরের কারাদণ্ড

সকল