০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


করোনায় আক্রান্ত ৪ লাখ ৬২ হাজার

- ছবি - ইন্টারনেট

বিশ্বব্যাপী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে চার লাখ ৬২ হাজার ৬৪৯ জন। মারা গেছে এক হাজার ৪৭৭ জন।

গতকাল মঙ্গলবার আক্রান্ত হয়েছিল তিন লাখ ১৩ হাজার ৪২০ জন। মারা গিয়েছিল এক হাজার ৫৮৫ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, বুধবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ কোটি ৩৯ লাখ ১২ হাজার ৪৫৪ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ২৯ হাজার ১৮৬ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬২ কোটি ২৬ লাখ ৬৫ হাজার ৭৪২ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি দুই লাখ ৭৯ হাজার ৬৯৮ জনে। মোট মারা গেছে ১১ লাখ তিন হাজার ৩৫৫।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৬৭ লাখ এক হাজার ১১৯ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৫৯৬ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৭৪ লাখ ৪২ হাজার ৯৪৬ জন। আর মারা গেছে এক লাখ ৫৮ হাজার ৪২৭ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৬২ লাখ ৮০ হাজার ৩৭১ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৫৬ হাজার ৯৫১ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৫০ লাখ ৯৪ হাজার ১৩০ জন। মারা গেছে ছয় লাখ ৮৯ হাজার ২২৩ জন।


আরো সংবাদ



premium cement
এক মাসে ১৩৪ কোটি ৩৬ লাখ টাকার চোরাচালান পণ্য জব্দ চট্টগ্রাম বিমান বন্দর : ৩ কোটি টাকার সৌদি রিয়াল ও ডলার উদ্ধার ‘পাকিস্তানে ৯ মের সহিংসতায় দায়বদ্ধতার স্থান থেকে তিন জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা বরখাস্ত করা হয়েছে’ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট গ্রহণ বুধবার গাজা-ইসরাইল ক্রসিংয়ে ইসরাইলি বাহিনীর উপর হামাসের হামলা তরুণ্যেই অর্ধশতাধিক ইসলামী সঙ্গীতের রচয়িতা সরকারের কাছে ধান বিক্রি করতে কৃষকদের যত ভোগান্তি ইসরাইলের রাফা অভিযান : জার্মানির কড়া প্রতিক্রিয়া চট্টগ্রামে সড়ক নিরাপত্তা নিশ্চিতে একসাথে কাজ করবে সিএমপি ও চসিক রাফায় ইসরাইলি অভিযানে ‘আমি বিরক্ত ও ব্যথিত’ : জাতিসঙ্ঘ প্রধান ৩ দিনের সফরে চট্টগ্রাম বন্দরে তুরস্ক নৌবাহিনীর জাহাজ

সকল