২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`

সালেরনিতানাকে উড়িয়ে দিয়ে ১০ পয়েন্টে এগিয়ে গেল ইন্টার

- ছবি : সংগৃহীত

তলানির দল সালেরনিতানাকে ৪-০ গোলে বিধ্বস্ত করে সিরি-এ লিগে ১০ পয়েন্টের সুষ্পষ্ট ব্যবধানে এগিয়ে গেছে টেবিলের শীর্ষে থাকা ইন্টার মিলান। অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর ম্যাচকে সামনে রেখে বড় এই জয়ে প্রস্তুতিটাও ভালোই কেড়ে নিল সিমোনে ইনজাগির দল।

কোচিং ক্যারিয়ারে প্রথমবারের মতো লিগ শিরোপা জয়ের স্বপ্নে এখন বিভোর ইনজাগি। টেবিলের একেবারে নিচে থাকা দলটির বিপক্ষে শুক্রবার ইন্টার কোনো ছাড় দেয়নি। তারকা স্ট্রাইকার জুটি মার্কোস থুরাম ও লটারো মার্টিনেজ প্রথমার্ধে দুই মিনিটের ব্যবধানে দুই গোল করেন। এর মাধ্যমে বড় জয়ের ইঙ্গিত শুরুতেই দিয়েছিল ইন্টার। বিরতির আগে ডেনজেল ডামফ্রাইসের গোলে আরো এগিয়ে যায় স্বাগতিকরা। ম্যাচের শেষ ভাগে মার্কো অরনাটোভিচের গোলে জয়ের ব্যবধান বেড়েছে। দূর্বল শক্তির সালেরনিতানার বিপক্ষে পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নেমেছিল ইন্টার। ইনজাগির ফেবারিট একাদশের থেকে এই ধরনের পারফরমেন্স প্রত্যাশিতই ছিল।

ম্যাচ শেষে ইন্টার অধিনায়ক মার্টিনেজ বলেন, ‘এটা সত্যিই দারুণ এক অনুভূতি। কারণ খেলোয়াড়রা সত্যিকার অর্থেই বেশ উচু মানের খেলা উপহার দিয়েছে। যে কারণে আমি অনেক বেশি সন্তুষ্ট।’

ধুকতে থাকা ভেরোনার বিপক্ষে জয়ের মাধ্যমে ইন্টারের সবচেয়ে কাছের প্রতিদ্বন্দ্বী জুভেন্টাস পয়েন্টের ব্যবধান সাতে নামিয়ে আনতে পারে।

এ বছর ইন্টার এখনো পর্যন্ত লিগে ছয়টি ম্যাচের সবকটিতেই জয়ী হয়েছে। মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর প্রথম লেগে অ্যাথলেটিকো সফরে যাবার আগে ইন্টারকে অনেকটাই ফেবারিট মানা হচ্ছে।

মার্টিনেজ আরো বলেন, ‘গত বছরের তুলনায় এটা অবশ্যই ভিন্ন একটি দল। আমাদের মধ্যে বেশ কিছু পরিবর্তন এসেছে। যার প্রতিফলন মাঠে দেখা যাচ্ছে। আমরা প্রতিদিনই নিজেকের উন্নত করার চেষ্টা করে যাচ্ছি। পরের ম্যাচটিও তার ব্যতিক্রম নয়। মঙ্গলবারের ম্যাচটি আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের একই ধরনের মানসিকতা ধরে রাখতে হবে। গুরুত্বের সাথে ম্যাচের প্রতিটি মুহূর্ত কাটাতে হবে।’

এ সপ্তাহের শুরুতে ইনজাগির বড় ভাই ফিলিপ্পের পরিবর্তে সালেরনিতানার কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ইনজাগির সাবেক ল্যাজিও সতীর্থ ফ্যাবিও লিভারানি। কাল নতুন কোচের অধীনে সালেরনিতানা ইন্টারের কাছে উড়ে গেছে। লিভারানির সামনে এখন সালেরনিতানাকে রেলিগেশন জোন থেকে রক্ষা করার অনেক বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে। রেলিগেশন জোনের ঠিক বাইরে থাকা সাসুলো থেকে সালেরনিতানা সাত পয়েন্ট দূরে রয়েছে।

লিভারানি বলেন, ‘আজকের ম্যাচটি মোটেই খেলার মতো ছিল না। এমনকি আমরা শতভাগ চেষ্টা করেও কোনো প্রতিরোধ গড়তে পারিনি। আমি জানি ট্যাকটিক্স ও টেকনিকের দিক থেকে আমাদের গুরুতর সমস্যা রয়েছে। কিন্তু তারপরও এই পরিস্থিতি থেকে নিজেদের রক্ষা করার ব্যপারে ক্ষুধার কোনো অভাব নেই।’

সান সিরোতে ১৭ মিনিটে কার্লোস অগাস্টোর ক্রস থেকে ফরাসি ফরোয়ার্ড থুরাম ইন্টারকে এগিয়ে দেন। নিকোলো বারেলার শট বারে লেগে ফেরত আসে। দুই মিনিটের মধ্যে দারুন ফিনিশিংয়ে ব্যবধান দ্বিগুন করেন মার্টিনেজ। এ নিয়ে সিরি-এ মৌসুমে তিনি ২০তম গোল করলেন। ২০ মিনিটের মধ্যে দুই গোলে এগিয়ে ইন্টার ম্যাচের চেহারা পাল্টে দেন। সালেরনিতানা একটি শটও টার্গেটে নিতে পারেনি। কার্যত প্রথম মিনিট থেকেই ইন্টার তাদের উপর চেপে বসে। তারই ধারাবাহিকতায় ৪০ মিনিটে ডামফ্রাইস ইন্টারকে ৩-০ ব্যবধানের লিড এনে দেন। ম্যাচের আবহ এতটাই অনুকূলে ছিল যে মঙ্গলবারের ম্যাচকে মাথায় রেখে ইনজাগি ৬০ মিনিটে একে একে মূল দলের সব তারকা খেলোয়াড়কেই বিশ্রামে পাঠিয়ে দেন। গ্রীষ্মে ইন্টাসেঙ্গে চুক্তি করার পর ফর্মহীনতা ভুগতে থাকা আরনাটোভিচ শেষ মিনিটে ডামফ্রাইসের ডিফ্লেকটেড লো ক্রসে দলের হয়ে চতুর্থ গোল করেন।

সূত্র : বাসস/এএফপি


আরো সংবাদ



premium cement
রাজনীতি ঠিক নেই বলেই অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা : ড. সালেহউদ্দিন রাজধানীর বিভিন্ন স্থানে ইসতিসকার নামাজ আদায় না’গঞ্জের আলোচিত ৭ খুন : এক দশক ধরে বিচারের অপেক্ষায় স্বজনরা ডেমরায় অছিম পরিবহনে আগুন : যুব ও ছাত্রদলের ৩ জন গ্রেফতার ‘ডা: জাফরুল্লাহকে নিয়ে রাষ্ট্রীয়ভাবে আলোচনা করা উচিত’ শেখ জামালের জন্মদিন আজ গুচ্ছের বিজ্ঞান বিভাগে সারা দেশে শিক্ষার্থীদের উপস্থিতি ৯০ শতাংশ প্রচণ্ড গরমে জবিতে অসুস্থ শিক্ষার্থী দিতে পারলেন না পরীক্ষা কিশোর গ্যাং প্রতিরোধে রাজনৈতিক চাপ নেই : ডিএমপি কমিশনার ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশনের বৃত্তি ও সনদ বিতরণ

সকল