০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


আবারো হারল সেল্টিক

আবারো হারল সেল্টিক - ছবি : সংগৃহীত

আবারো হেরে গেল সেল্টিক। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ এফের ম্যাচে রেড বুল এরেনা লাইপজিগ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল আরবি লাইপজিগ ও সেল্টিক। বলে রাখা ভালো, সেল্টিক জার্মানিতে কোনো ইউরোপীয় ম্যাচ জিততে পারেনি। ১৩ টি ম্যাচ খেলে তিনটি তে ড্র করেছে ও ১০টি ম্যাচেই হেরেছে। ১৩ ম্যাচের ৯টিতেই গোল করতে ব্যর্থ হয়েছে এ স্কটিশ ক্লাবটি এবং বাকি চার ম্যাচে মাত্র ছয়টি গোল করতে সক্ষম হয়েছে।

ম্যাচের শুরু থেকে দুই দলই সুযোগ সৃষ্টি করতে পারলেও কেউই গোল করতে পারছিল না। ম্যাচের ১২ মিনিটেই হাঁটুর ইঞ্জুরিতে পড়ে মাঠ ছাড়েন লাইপজিগের ক্যাপ্টেন গুলাস্কি, তার বদলে মাঠে নামেই ব্লাসউইক। এরপর ম্যাচের ১৮ মিনিটে এনকুনকু গোল করলেও অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়। কিন্তু ম্যাচের ২৭ মিনিটে আবারো গোল করেন মিডফিল্ডার ক্রিস্টোফার এনকুনকু,এবারে গোলটি বাতিল হয়নি।তাই ১-০-এ লিড নেয় লাইপজিগ। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০ লিড নিয়ে মাঠ ছাড়ে জার্মান ক্লাবটি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ফুরুহাশির এসিস্ট ও জোটার গোলে সমতায় ফেরে সেল্টিক। এরপর থেকেই আবারো লিড নেয়ার চেষ্টা করতে থাকে লাইপজিগ। ম্যাচের ৬৩ মিনিটে দারুণ এক গোল করেন লাইপজিগের ডোমিনিক সবোসলাই, কিন্তু ভিএআরের নিয়মে গোলটি বাতিল হয়ে যায়।

এরপর অবশ্য খুব বেশি অপেক্ষা করতে হয়নি স্বাগতিকদের, সবোসলাইয়ের এসিস্টে গোল করে দলকে লিড এনে দেন আন্দ্রে সিলভা।ম্যাচের ৬৮ মিনিটে সবোসলাইয়ের পাস থেকে সিলভা আবারো গোল করার সুযোগ পেলেও বলটি সেভ করেন সেল্টিক গোলকিপার হার্ট।

গোল করার সুযোগ পেয়েছিল সেল্টিকও। জোটার এগিয়ে দেয়া বলকে গোলে পরিণত করতে দেননি বদলি গোলকিপার ব্লাসউইক। এরপরের মিনিটেই সিমাকানের এসিস্টে লাইপজিগের হয়ে ব্যবধান বাড়ান আন্দ্রে সিলভা। এরপর আর কোনো গোল না হলে ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। এই ম্যাচ হারের পর শেষ ২৩টি চ্যাম্পিয়নস লীগের ম্যাচের ১৭টিতেই পরাজয়ের মুখ দেখলো স্কটিশ ক্লাবটি। বাকি ছয়টি ম্যাচে পেয়েছে মাত্র দুইটি জয়।

এই ম্যাচে জয়ের ফলে তিন ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনে রয়েছে লাইপজিগ। অন্যদিকে তিন ম্যাচে ১ পয়েন্ট নিয়ে সবার তলানিতে রয়েছে সেল্টিক।
পরের ম্যাচে আবারো মুখোমুখি হবে সেল্টিক ও লাইপজিগ। তবে এবার খেলা হবে সেল্টিকের ঘরের মাঠে।

অন্যদিকে গ্রুপ ই-এর ম্যাচে ঘরের মাঠে ডিনামো জাগরেবের বিরুদ্ধে ১-০ ব্যবধানে জয় পেয়েছে সালজবুর্গ।দলের হয়ে জয়সূচক গোলটি করেন নোহ ওকাফোর।
এই জয়ে তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে আরবি সালজবুর্গ। অন্যদিকে তিন ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনে রয়েছে ডিনামো জাগরেব।


আরো সংবাদ



premium cement