০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


ফেডারেশন কাপ

শিরোপা কার, রহমতগঞ্জ না আবাহনীর?

- ছবি - সংগৃহীত

ফেডারেশন কাপের ফাইনালে আজ শনিবার মুখোমুখি হতে যাচ্ছে ঢাকা আবাহনী ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। কমলাপুরের বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচটি শুরু ‍হবে বিকেল ৫টায়।

ফেডারেশন কাপে আবাহনীর আধিপত্য পুরোনো। এই টুর্নামেন্টে রেকর্ড ১১বারের চ্যাম্পিয়ন তারা। রানার্স আপ সাতবার। সব মিলিয়ে রেকর্ড ১৯তম ফাইনালে আজ মাঠে নামবে আকাশী-নীল জার্সিধারীরা। সেই হিসেবে রহমতগঞ্জের অবস্থান অনেকটাই পিছিয়ে। এই টুর্নামেন্টে শিরোপা জয়ের রেকর্ড নেই দলটির। দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠে এসেছে তারা। ২০১৯-২০ মৌসুমে একবার ফাইনাল খেললেও শিরোপা জয়ের রেকর্ড নেই তাদের।

সেমিফাইনাল রহমতগঞ্জ হারিয়ে এসেছে মোহামেডানকে। যদিও সেমিফাইনাল ম্যাচের শুরুতে রাজিবের গোলে এগিয়ে গিয়েছিল মোহামেডান। তবে ম্যাচের দ্বিতীয়ার্ধে প্রবল দাপটে ঘুরে দাড়ায় রহমতগঞ্জ। ৬৭ মিনিটে আদজাহর গোলে ম্যাচে সমতা আনে দলটি। ম্যাচের অতিরিক্ত সময়ে মূল চমকটা দেখায় তারা। সানডের গোলে রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে নাম লেখায় রহমতগঞ্জ।

অন্যদিকে ঢাকা আবাহনীরও বেশ কষ্ট করে ফাইনালে আসতে হয়েছে। সাইফ স্পোর্টিংয়ের সঙ্গে সেমিফাইনালে নির্ধারিত নির্ধারিত ৯০ মিনিটের খেলা ছিল ২-২ গোলে ড্র। ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। এখানেও থাকে সমতা। দুই দলই করে একটি করে গোল, ৩-৩। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে শেষ হাসি হাসে আবাহনী। জিতে নেয় ৪-৩ ব্যবধানে ম্যাচ।

ধারে ভারে ফেডারেশন কাপের ফাইনালে এগিয়ে আছে ঢাকা আবাহনী। তবে আন্ডারডগ হিসেবে রহমতগঞ্জ উঠে এসেছে ফাইনালে। মাঝে মধ্যেই বিভিন্ন টুর্নামেন্টে এমন চমক দেখায় দলটি। এখন দেখার বিষয় শিরোপা নির্ধারণী ম্যাচে কতটা চমক দেখাতে পারে রহমতগঞ্জ শিবির।


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল