৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ইউক্রেনে আটকা বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স

-

জয় দিয় বিশ্বকাপের বাছাই পর্ব শুরু করত পারলো না বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। ঘরের মাঠে ইউক্রেনের সাথে আটকা এমবাপেরা। বুধবার ফ্রান্সের জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি ড্র হয়ছে ১-১ গোলে ড্র।

এই মাঠেই গত অক্টোবরে এক প্রীতি ম্যাচে ইউক্রেনের বিরুদ্ধে ৭-১ গোলে জিতেছিল ফ্রান্স। এবার তেমন ছন্দেই দেখা যায়নি ফরাসিদের। ডি গ্রুপের ম্যাচে গোলের উদ্দেশে ফ্রান্স ১৮টি শট নিলেও লক্ষ্যে রাখতে পারে কেবল তিনটি। কিলিয়ান এমবাপে, অলিভিয়ে জিরুদ নষ্ট করেন সুযোগ।

১৯ মিনিটে এগিয়ে যায় ফ্রান্স। গোলটি করেন বার্সা ফরোয়ার্ড গ্রিজমান। জাতীয় দলের হয়ে গ্রিজমানের গোল হলো ৩৪টি। পরের মিনিটে ভালো একটি সুযোগ পান এমবাপে। কিন্তু ডি-বক্সের ভেতর থেকে বল উড়িয়ে মারেন পিএসজির এই ফরোয়ার্ড। ৩২ মিনিটে দারুণ হেড নিয়েছিলেন জিরুদ, কিন্তু তা লক্ষ্যে রাখতে পারেননি।

দ্বিতীয়ার্ধের শুরুতে ফ্রান্সের রক্ষণে চাপ বাড়ায় ইউক্রেন। ৫৭ মিনিটে সমতায় ফেরে দলটি। আর সেটা ফ্রান্সের আত্মঘাতি গোলে। সিদরচুককে শট নিতে দেখে নিজের বাঁ দিকে ঝাঁপিয়ে পড়েন গোলরক্ষক উগো লরিস। বল ফ্রান্সের কিম্পেম্বের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায় (১-১)।

জয়সূচক গোলের নেশায় বাকি সময় বেশকটি আক্রমণ করেছে ফ্রান্স। কিন্তু পারেনি তারা। পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল। আগামী রোববার কাজাখস্তান এবং এর তিন দিন পর বসনিয়া ও হার্জেগোভিনার বিপক্ষে খেলবে ফ্রান্স।


আরো সংবাদ



premium cement