২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`

টটেনহ্যামকে ১-৩ ব্যবধানে হারিয়েছে লিভারপুল

টটেনহ্যামকে ১-৩ ব্যবধানে হারিয়েছে লিভারপুল - ছবি : সংগৃহীত

প্রিমিয়ার লিগে প্রায় পাঁচশো মিনিট গোলহীন ছিল লিভারপুল। তাতে চলতি জানুয়ারিতে জয়টাও ছিল অধরা। জোসে মরিনিওর টটেনহ্যামের বিপক্ষে সে খরা কাটাল লিভারপুল। ৩-১ ব্যবধানের দারুণ এক জয় নিয়ে চলতি বছরের প্রথম জয়টা তুলে নিয়েছে কোচ ইয়ুর্গেন ক্লপের লিভারপুল।

প্রিমিয়ার লিগে সময়টা যতই খারাপ কাটুক, টটেনহ্যামের বিপক্ষে অন্তত ভোগেনি অল রেডরা। গেল মাসে লিগের প্রথম দেখায় ২-১ ব্যবধানে জিতেছিলেন মোহামেদ সালাহরা।

তবে টটেনহ্যামের মাঠে শুক্রবার রাতের দেখায় প্রথমার্ধের একটা বড় অংশ যখন গোলহীনভাবে কাটাচ্ছিল অল রেডরা, আরেকটা গোলবঞ্চিত ম্যাচের শঙ্কা ভালভাবেই মাথাচাড়া দিয়ে উঠছিল দলটিতে। দ্বিতীয় মিনিটে সুযোগ নষ্ট করেন মানে। ২৩ মিনিটে আরো একটা সুযোগ আসে তার সামনে, কিন্তু সেবার বাঁধার দেয়াল হয়ে দাঁড়ান টটেনহ্যামের ফ্রেঞ্চ গোলরক্ষক উগো লরিস।

টটেনহ্যাম অবশ্য একবার বল জালে পাঠিয়েও ছিল। তৃতীয় মিনিটে হ্যারি কেইনের পাস ধরে করা সন হিউং মিনের গোলটি বাতিল হয় ভিএআরে, অফসাইডের খড়গে।

প্রিমিয়ার লিগ শিরোপাধারীদের অপেক্ষা শেষ হয় প্রথমার্ধের যোগ করা সময়ে। এর আগে দুটো সুযোগ পেয়েও ব্যর্থ হওয়া মানে এবার বল বাড়ান তুলনামূলক ভালো জায়গায় থাকা সতীর্থ রবার্তো ফিরমিনোর কাছে, সহজ টোকায় গোলটি করে দলের ৪৮২ মিনিটের গোলখরা কাটান ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

বাঁধ ভেঙে লিভারপুলের দ্বিতীয় গোলের অপেক্ষায় খুব বেশিক্ষণ থাকতে হয়নি। এই গোলের উৎসও মানে। তার শট প্রথম দফায় ফেরান লরিস, কিন্তু ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নল্ডের ফিরতি চেষ্টা আর রুখতে পারেননি টটেনহ্যাম গোলরক্ষক। ২-০ গোলে এগিয়ে যায় লিভারপুল।

এর মিনিট দুয়েক পরই অবশ্য ব্যবধান কমিয়েছে স্বাগতিকরা। ডাচ মিডফিল্ডার পিয়েরে এমিল হজবিয়ের গোল করেন বক্সের বাইরে থেকে ডান পায়ের আগুনে শটে। ভিএআর এরপর আরও একবার বাগড়া দিয়েছে ম্যাচে। ৫৫ মিনিটে তাতে কপাল পুড়েছে সালাহর। দারুণ এক শটে টটেনহ্যাম জালে বল পাঠানোর পরেও গোলটি হয়নি, কারণ সুযোগ সৃষ্টির সময় বল একবার ছুঁয়ে গিয়েছিল ফিরমিনোর হাত।

তবে তৃতীয় গোলের দেখা পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি ক্লপের শিষ্যদের। আলেক্সান্ডার-আর্নল্ডের ক্রসে পা ছুঁইয়ে দলকে আবারো দুই গোলে এগিয়ে দেন মানে। ৩-১ ব্যবধানের জয় নিয়েই শেষমেশ মাঠ ছাড়ে শিরোপাধারীরা।

এই জয়ে ২০ ম্যাচ শেষে এসে দশম জয়ের দেখা পেল লিভারপুল। সঙ্গে সাত ড্রয়ে দলটির সংগ্রহ ৩৭ পয়েন্ট, আছে তালিকার চতুর্থ স্থানে। টটেনহ্যাম খেলেছে এক ম্যাচ কম, ৩৩ পয়েন্ট নিয়ে দলটির অবস্থান ষষ্ঠ। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটিও এক ম্যাচ কম খেলেছে, তবে পেপ গার্দিওলার শিষ্যরা অর্জন করেছে ৪১ পয়েন্ট। লিভারপুলের সমান ২০ ম্যাচ খেলে যথাক্রমে ৪০ ও ৩৯ পয়েন্ট নিয়ে যথাক্রমে লিগের দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লেস্টার সিটি।


আরো সংবাদ



premium cement