২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

দক্ষিণ কোরিয়ার কাউন্টার অ্যাটাককে ভয় ব্রাজিলের

-

আজ দক্ষিণ কোরিয়ার বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মুখোমুখি ব্রাজিল। কিন্তু কাল ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয়ের প্রসঙ্গে কোনো প্রশ্নই করা হলো না ব্রাজিল কোচ তিতেকে। বরং তাকে করা সব প্রশ্নে ছিল হয় নেইমারের ইনজুরি প্রসঙ্গ না হয় ক্যামেরুনের কাছে হার। সংবাদ সম্মেলনে সব সময়ই মজা করা তিতে কালও হাসিমুখে আর মজা করতে করতে সব উত্তর দিলেন। তবে অধিনায়ক থিয়াগো সিলভা আজ বেশ সতর্ক এশিয়ার দলটি নিয়ে। জানান, ‘দক্ষিণ কোরিয়া কাউন্টার অ্যাটাকে খুব ভালো। তারা পর্তুগালের বিপক্ষে সে কৌশলই ম্যাচ জয়ী দ্বিতীয় গোল করেছে। তাই আজ আমাদের বাড়তি সতর্ক থাকতে হবে কোরিয়ানদের গতি সম্পন্ন আক্রমণভাগ নিয়ে।’ বাংলাদেশ সময় রাত ১টায় স্টেডিয়াম ৯৭৪ এ এই কোয়ার্টার ফাইনালে যাওয়ার ম্যাচ।


দল কোনো চাপে আছে কি না ক্যামেরুনের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে হারের পর। থিয়াগো সিলভার জবাব, না আমরা কোনোভাবেই কোনো চাপে নেই। দলের সব সদস্য পরশু পরিবারের সাথে সময় কাটিয়েছে। সবাই এখন পরের ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছে। মানসিকভাবে আমরা বেশ চাঙ্গা। এই ডিফেন্ডার যোগ করেন, ক্যামেরুনের কাছে হারের কোনো প্রভাবই পড়বে না আজ কোরিয়ার বিপক্ষে। ওই হার গত হয়ে গেছে। আসলে আমরা আফ্রিকান দেশটিকে হারাতে পারতাম যদি এভাবে সহজ গোলগুলো মিস না হতো। ম্যাচে তো আমরা খারাপ খেলিনি। এরপর তার সতর্কবার্তা, আমাদের পরের ম্যাচ নকআউট পর্বের। সেখানে এমন মিস করা যাবে না। করলে দণ্ড দিতেই হবে।
কোরিয়া প্রসঙ্গে বলেন, তাদের সং ইউন মিনসহ আরো কয়েকজন ভালো খেলোয়াড় আছে। এরা যেমন দ্রুত গতিসম্পন্ন তেমনি খুবই স্কিলড। তাই অবহেলা করার কোনো সুযোগই নেই। সং এর পাস থেকেই তো পর্তুগালের বিপক্ষে উইনিং গোল তাদের। জানান, আমরা অতীতেও তাদের বিপক্ষে খেলেছি। তাদের ম্যাচ নিয়ে চুলচেরা বিশ্লেষণও করা হয়েছে। এই স্টপার ব্যাক সবাইকে সতর্ক করেন, আমরা ২০০৬ সাল থেকে ২০১৮ পর্যন্ত নকআউটে বিদায় নিয়েছি। এবার যেন কোনোভাবেই সে পথে হাঁটতে না হয়। আমরা কাতারে এসেছি বিশ্বকাপ জিততে। সে লক্ষ্য পূরণ করতে চাই।


কোচ তিতে একটু বিরক্তই হলেন ক্যামেরেুনের কাছে হারের প্রসঙ্গটা বারবার নিয়ে আসায়। জানান, অতীত নিয়ে কেন ভাবছেন। আমাদের লক্ষ্য এখন সামনের দিকে। পরের ম্যাচ কোরিয়ার বিপক্ষে সেটা নিয়েই ভাবছি। কোচ আশার কথা শুনালেন, ডিফেন্ডার দানিলো ফিট। আজ তিনি মাঠে নামবেন। আর নেইমার অনুশীলন করেছেন। তবে নেইমারকে খেলানো হবে কি না তা মেডিক্যাল রিপোর্টের ওপরই নির্ভরশীল।
তিতের জবাব, আমরা তাদেরই একাদশে রাখব যারা ফিট এবং মাঠে সেরাটা দিতে পারবে। তবে উদ্বিগ্ন লেফট ব্যাক পজিশন নিয়ে। তার দেয়া তথ্য, অ্যালেক্স সান্দ্রো এবং টেলে ইনজুরির শিকার। এই পজিশনে নেই যোগ্য বিকল্প। ফলে যে ডিফেন্ডাররা বিভিন্ন পজিশনে খেলতে পারে তাদেরই নামাবো। বিশেষ করে যারা ক্লাবে ভার্সেটাইল ফুটবলার। কোচ চিন্তিত কণ্ঠেই বললেন, দলের দুই জন ইনজুরির জন্য বাদ গেছেন। এদের একজন গ্যাব্রিয়েল জেসুস। তবে জেসুসকে নিয়ে কিছু মিথ্যা রিপোর্ট হয়েছে। তা মোটেই ঠিক নয়। আমরা কোনো ইনজুরড ফুটবলারকে মাঠে নামাইনি।

 


আরো সংবাদ



premium cement