২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
রাজধানীতে বিএনপির সমাবেশ

ছাত্রলীগের সন্ত্রাসী হামলার পরিণতি শুভ হবে না

জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি ঢাকা মহানগরীর বিক্ষোভ সমাবেশ : নয়া দিগন্ত -

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপরে ছাত্রলীগের সন্ত্রাসী হামলার পরিণতি শুভ হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ হুঁশিয়ারি দেন।
ড. মোশাররফ বলেন, আজকে যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর লাঠি দিয়ে, অস্ত্র দিয়ে, সমর্থন দিয়ে তাদের (ছাত্রলীগ) লেলিয়ে দিচ্ছেন, আপনারা (ক্ষমতাসীনরা) আপনাদের কথা চিন্তা করেন। তাদের পরিণতি কী হবে অতীতে আমাদেরকে কাছে বহু উদাহরণ রয়েছে। এর পরিণতি শুভ হবে না। তিনি বলেন, সরকার কেন এ সন্ত্রাসী কর্মকাণ্ড করছে এটি সবাই জানে। শেখ হাসিনার সরকার আজকে যখন চতুর্দিকে ঘেরাও হয়ে গেছে, আন্তর্জাতিকভাবে তারা বিচ্ছিন্ন, আন্তর্জাতিকভাবে তারা সমর্থন শূন্য, এ দেশের মানুষ তাদেরকে (সরকার) প্রত্যাখ্যান করেছে। তাদের আর কোনো পথ নেই, তাদের পথ চতুর্দিকে বন্ধ হয়ে গেছে। তখন তারা এই গুণ্ডামি আর সন্ত্রাসের পথ বেঁছে নিয়েছে। তিনি বলেন, আমরা বলতে চাই, এই ছাত্রদলের নেতাকর্মীরা এ দেশের সন্তান, তাদের অভিভাবকরা আজকে প্রস্তুত হচ্ছে। বিএনপিসহ যত অঙ্গসংগঠন আছে তারা প্রত্যেকে ছাত্রদলের ভাই অথবা অভিভাবক। তাই অভিভাবকরা কেউ বসে থাকবে না।


ড. মোশাররফ বলেন, ছাত্রদলের রাস্তায় আন্দোলনের সূচনা করেছে। আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেছেন, আজকে দেশের যে সঙ্কট তার সমাধান হবে রাজপথে। আর ছাত্রদল রাজপথে সেই আন্দোলনের সূচনা করে ফেলেছে। সেই আন্দোলন আগামী দিনে এগিয়ে নেয়ার জন্য যারা গণতন্ত্রে বিশ্বাস করে, এ দেশে যারা গণতান্ত্রিক শক্তি, দেশপ্রেমিক তারা সবাই ঐক্যবদ্ধ হচ্ছে। জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতাকর্মীর ওপর ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলায় প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশ হয়।
‘ইভিএমে ভোট চলবে না’ : খন্দকার মোশাররফ হোসেন সরকারের উদ্দেশে বলেন, আজকে আমাদের একটিই দাবি, যদি দেশকে শ্রীলঙ্কার মতো দেখতে না চান তা হলে অবিলম্বে পদত্যাগ করেন, সংসদ ভেঙে দেন এবং নির্দলীয় ও নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করেন। সেই সরকারই বেগম খালেদা জিয়ার মুক্তির ব্যবস্থা করবে এবং আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরে এসে রাজনীতি করার পরিবেশ সৃষ্টি করে দেবে, সেই নিরপেক্ষ সরকার এ দেশে একটি নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করবে।
তিনি বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে যে ভোট হবে, সেখানে ইভিএমে ভোট চলবে না। নিজের হাতে ভোট দিয়ে জনগণ তাদের প্রতিনিধি নির্বাচিত করবে।
পদ্মা সেতু ওপর থেকে খালেদা জিয়াকে ফেলে দেয়ার বিষয়ে প্রধানমন্ত্রীর উক্তির সমালোচনা করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজকে যিনি প্রধানমন্ত্রী তার ঘুম হয় না। ঘুম হয় না বলেই এই প্রধানমন্ত্রী বলতে পারেন তিন তিনবারের প্রধানমন্ত্রী, এ দেশের গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে পদ্মা সেতুর ওপর থেকে টুস করে ফেলে দেবেন। এ কথা একজন সুস্থ ব্যক্তি কখনো বলতে পারেন না।


মহানগর উত্তরের সভাপতি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের রফিকুল আলম মজনুর পরিচালনায় সমাবেশে বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, আবদুস সালাম আজাদ, নাজিম উদ্দিন আলম, শহিদ উদ্দিন চৌধুরী, কামরুজ্জামান রতন, শিরিন সুলতানা, মীর সরফত আলী সপু, আজিজুল বারী হেলাল, শামীমুর রহমান শামীম, রাজিব আহসান, হাসান জাফর তুহিন, সাইফুল আলম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, হেলেন জেরিন খানসহ মহানগর নেতারা বক্তব্য রাখেন।


আরো সংবাদ



premium cement