২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পরীমণির অপরাধের দায় নেবে না শিল্পী সমিতি

-

বোট ক্লাব ঘটনার পর গুলশান ও বনানীতে ক্লাব ভাঙচুরের ঘটনায় আলোচনায় আসা চিত্রনায়িকা পরীমণির বিষয়ে নিজেদের অবস্থান জানিয়েছে শিল্পী সমিতি। সমিতির সাধারণ সম্পাদক ও অভিনেতা জায়েদ খান নয়া দিগন্তকে জানিয়েছেন, পরীমণি একজন শিল্পী তাই তার পাশে শিল্পী সমিতি আছে; কিন্তু তার ব্যক্তিগত অপরাধের দায় সংগঠন নেবে না। কারণ এটা তার একান্ত বিষয়। তিনি বলেন, কোনো শিল্পীর বিপদে শিল্পী সমিতি পাশে থাকাটাই আমাদের কাজ; কিন্তু কেউ যদি কোনো অপরাধ করে থাকেন তবে তার দায় তাকেই নিতে হবে।
গত কয়েক দিন থেকে পরীমণিকে নিয়ে নানা বিতর্কের বিষয়ে তিনি বলেন, বিষয়টি খুবই বিব্রতকর। বোট ক্লাবে তিনি যে ঘটনার শিকার হয়েছেন তাতে আমরা তার পাশে আছি। কারণ তিনি বলেছেন নতুন ছবি নিয়ে আলোচনা করতেই সেখানে গিয়েছিলেন। যদিও এত রাতে সেখানে তিনি না গেলেও পারতেন। এ নিয়ে যেকোনো সময় অন্য কোথাও আলোচনার সুযোগ ছিল। তারপর যেহেতু প্রফেসনাল কাজে গিয়েছেন তাই তার প্রতি অন্যায়ের প্রতিবাদ করে আমরা বিচার চেয়েছি। এখন যেহেতু তা আদালতের কাছে চলে গেছে তাই তা নিয়ে এখন আর কথা বলার সুযোগ নেই। আদালতের মাধ্যমে কার কী অপরাধ তা প্রমাণ হবে। আমরা তার অপেক্ষায় থাকব।
গুলশান ও বনানীতে ক্লাব ভাঙচুরের অভিযোগের বিষয়ে তিনি বলেন, এ ঘটনার দায় পরীর একান্ত নিজের। আমরা এটাকে তার ব্যক্তিগত বিষয় হিসেবেই দেখছি। এতে আমাদের কিছু করার নেই। কারণ তিনি যা করেছেন তা আমাদের পেশার সাথে সংশ্লিষ্ট নয়। এটা তার একান্ত ব্যক্তিগত। তাই এ বিষয়ে আমাদের অবস্থান একেবারে পরিষ্কার। আমরা এমন অপরাধ সমর্থন করি না। তাই যিনি এমনটি করেছেন তিনি আমাদের শিল্পী হলেও তার অপরাধের দায় আমরা নেবো না।
ক্লাব ভাঙচুরের পরীমণির বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু হলে শিল্পী সমিতির ভূমিকা কী হবে? এমন প্রশ্নের জবাবে জায়েদ খান বলেন, এখানেও আমাদের করার কিছু থাকবে না। যার বিষয় তাকেই তা আইনিভাবে মোকাবেলা করতে হবে। কারণ আমাদের কারোই আইনকে উপেক্ষার সুযোগ নেই।
পরীমণি একজন ভালো শিল্পী জানিয়ে শিল্পী সমিতির এই নেতা বলেন, শুধু পরীমণি নয় পেশাগত কারণ ছাড়া যেকোনো শিল্পী যদি কোনো অপরাধ কিংবা বিতর্কিত কিছু করেন তবে তার দায় অন্য কারো নয়। এ জন্য চলচ্চিত্রের কোনো সংগঠন তার পাশে দাঁড়াবে না। অভিযুক্ত ব্যক্তি দোষী প্রমাণিত হলে সংশ্লিষ্ট সংগঠন নিয়ম অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিধান রয়েছে। কারণ এতে শিল্পী, সংগঠন ও পেশার বদনাম হয়। তবে যদি পেশাগত কারণে কেউ কোনো অপ্রীতিকর ঘটনার শিকার হয় তার পাশে শিল্পী সমিতি আছে, থাকবে।
এর আগে এ ঘটনায় শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর সাংবাদিকদের বলেছেন, ‘পরীমণি অতো রাতে বোট ক্লাবে না গেলেও পারত।’ পরীমণিকে বড় নায়িকা উল্লেখ করে মিশা বলেন, ‘উনি যে লেভেলের নায়িকা, সিনেমার কথা নিয়ে কোনো মিটিং করতে হলে প্রযোজককে ওর কাছে যেতে হবে। পরীর বাসায় গিয়ে সিনেমা সাইন করাতে হবে। পরীমণি তাদের কাছে যাওয়া উচিত হয়নি।’


আরো সংবাদ



premium cement