২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আল-আকসা মসজিদে হামলার নিন্দা বিভিন্ন সংগঠনের

-

জেরুসালেমের পবিত্র আল-আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের উপর ইহুদিবাদী ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হামলার নিন্দা জানিয়েছে বিভিন্ন সংগঠন।
জেরুসালেমের পবিত্র আল-আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের উপর ইহুদিবাদী ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হামলা ও প্রায় দুই শত মুসল্লিকে রক্তাক্ত ও আহত করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে ফিলিস্তিনিদের উপর ইসরাইলি নির্যাতন বন্ধ ও দখলদারিত্ব অবসানের দাবি জানিয়েছে খেলাফত মজলিস। গতকাল এক বিবৃতিতে খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক বলেন, অবৈধ ইহুদিবাদী রাষ্ট্র ইসরাইলের পুলিশবাহিনী গত শুক্রবার রাতে আল-আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের উপর গুলি, টিয়ার শেল, গ্রেনেড হামলা চালিয়ে প্রায় ২০০ মুসল্লিকে রক্তাক্ত ও আহত করেছে, যার মধ্যে অনেকে হাসপাতালে সঙ্কটাপন্ন অবস্থায় রয়েছেন। রমজান মাসে আল-আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের উপর বর্বরোচিত হামলার ঘটনায় বিশ্বমুসলিম চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ। ইহুদিবাদী ইসরাইলি বাহিনী বিনা উসকানিতে হামলা চালিয়ে পবিত্র আল-আকসা মসজিদের পবিত্রতা নষ্ট করেছে এবং মুসল্লিদের রক্তাক্ত করেছে। অবিলম্বে ফিলিস্তিনি জনগণের উপর পরিচালিত ইসরাইলি নৃশংসতা বন্ধ করতে হবে। আল-আকসা মসজিদকে মুসলমানদের ইবাদত-বন্দেগীর জন্য উন্মুক্ত রাখতে হবে। ইহুদিবাদী ইসরাইলের অবৈধ দখলদারিত্ব থেকে ফিলিস্তিনকে মুক্ত করতে হবে। একই সাথে পৃথিবীর বিভিন্ন প্রান্তে মুসলমানদের উপর চলমান জুলুম-নির্যাতন বন্ধ করতে হবে।
বিবৃতিতে তিনি পবিত্র আল-আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের উপর ইহুদিবাদী ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হামলার বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য জাতিসঙ্ঘ, ওআইসি-সহ বিশ্বমুসলিম ও বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।
জমিয়তে উলামায়ে ইসলাম : পবিত্র আল-আকসা মসজিদে তারাবিহর নামাজরত মুসল্লিদের উপর জুলুমবাজ ইসরাইলের অন্যায়ভাবে হামলা ও গুলিবর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। গতকাল এক বিবৃতিতে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি শায়খুল হাদিস মাওলানা মনসুরুল হাসান রায়পুরী, নির্বাহী সভাপতি মাওলানা আব্দুর রহিম ইসলামাবাদী, সিনিয়র সহসভাপতি মাওলানা শেখ মুজিবুর রহমান, সহসভাপতি মাওলানা মাস?উদ আহমদ, মহাসচিব শায়খুল হাদিস মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম, যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মালিক চৌধুরী, যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল হক কাওছারী প্রমুখ এ নিন্দা ও প্রতিবাদ জানান। নেতৃবৃন্দ আরো বলেন, মুসলিমবিশ্বের নীরবতার কারণে ইহুদিবাদী ইসরাইলের আস্ফালন দিন দিন বেড়ে যাচ্ছে। মুসলিমবিশ্বকে ঐক্যবদ্ধ হয়ে জুলুমবাজ ইসরাইলকে শক্ত হাতে প্রতিরোধ করতে হবে।
বাংলাদেশ ন্যাপ : জুমাতুল বিদার রাতে জেরুসালেমের পবিত্র আল-আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের উপর ইহুদিবাদী ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হামলা ও প্রায় দেড় শতাধিক মুসল্লিকে রক্তাক্ত ও আহত করার ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ বলেছে, নামাজরত মুসল্লিদের উপর হামলা ইসরাইলি বর্বরতার নগ্ন বহিঃপ্রকাশ। গতকাল এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া এসব কথা বলেন।


আরো সংবাদ



premium cement