২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পৌর নির্বাচনের পঞ্চম ধাপেও সহিংসতা : নিহত ১

-

দেশের ২০ জেলার ২৯ পৌরসভায় বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে শেষ হয়েছে পঞ্চম ধাপের নির্বাচনে ভোট গ্রহণ। গতকাল এসব পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ হয়। সহিংসতা কমলেও আগের চার দফা ভোট গ্রহণের মতো এবারো অনেক স্থানেই জবরদস্তি, বাধাসহ ইভিএমে কারচুপির অভিযোগ উঠেছে। দিনের শুরুতে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে ভোটারের লাইন। তবে বিভিন্ন অভিযোগে বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থীদের বর্জনসহ অনিয়মের কারণে দুপুরের দিকে ভোটার উপস্থিতি কমে যায়। অবশ্য ফলাফলে সরকারদলীয় মেয়রপ্রার্থীদের একচেটিয়া জয়লাভের খবর পাওয়া যায় সংশ্লিষ্ট এলাকাগুলো থেকে।
এ দিকে বেলা ২টার দিকে নীলফামারীর সৈয়দপুর উপজেলার মুন্সিপাড়ার ৫ নম্বর ওয়ার্ডে ভোটকেন্দ্রের বাইরে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে এক যুবক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো পাঁচজন। নির্বাচন চলাকালে বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ভোটকেন্দ্র এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এর পরই কেন্দ্রটিতে ভোটারদের উপস্থিতি কমতে থাকে। ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বেদে সম্প্রদায়ের দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ, বিজিবি ও র্যাব সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে ব্যাপক লাঠিচার্জ করেন। অন্য দিকে কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ করেছেন পৌরসভার ধানের শীষ প্রতীকের প্রার্থী মাহবুবার রহমান। ময়মনসিংহের নান্দাইল পৌরসভা নির্বাচনে কেন্দ্রের ভেতরে ঢুকে হইচই করার অভিযোগে তিন কাউন্সিলর প্রার্থী ও এক ভোটারকে আটক করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। শহীদ স্মৃতি আদর্শ ডিগ্রি কলেজ কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। এ দিকে নৌকার প্রার্থীর সমর্থকদের বলপ্রয়োগ, প্রশাসনের সহযোগিতায় ভোট দেয়াসহ নানা অভিযোগ এনে ভোট বর্জন করেন বিভিন্ন পৌরসভার মেয়রপ্রার্থীরা।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, গতকাল একই দিনে দেশের চারটি উপজেলা পরিষদে চেয়ারম্যান এবং ১৪টি ইউনিয়ন পরিষদে বিভিন্ন পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া এর আগে অনুষ্ঠিত সাতটি পৌরসভায় বন্ধ ঘোষিত ভোটকেন্দ্রগুলোতে এবং মৃত্যুজনিত কারণে চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩১ নম্বর ওয়ার্ড, ঝিনাইদহের শৈলকুপা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড, পিরোজপুরের স্বরূপকাঠি পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড এবং সিরাজগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদেও গতকাল ভোট গ্রহণ হয়েছে।
গত ১৯ জানুয়ারি পঞ্চম ধাপের ৩১ পৌরসভার নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে ইসি। পরে অন্য ধাপ থেকে পঞ্চমে যুক্ত হয় সৈয়দপুর পৌরসভা। অপর দিকে উচ্চ আদালতে যশোর পৌরসভার ভোট গ্রহণ স্থগিত করা হয়। ভোট গ্রহণের আগ মুহূর্তে জামালপুরের দেওয়ানগঞ্জ পৌর নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে ইসি। এ ছাড়া চট্টগ্রামের রাউজান পৌরসভায় মেয়র ও কাউন্সিলরসহ সব পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পান।
সৈয়দপুরে সংঘর্ষে নিহত ১
সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা জানান, নীলফামারীর সৈয়দপুর পৌর নির্বাচনে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে এক যুবক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো পাঁচজন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার বেলার ২টার দিকে উপজেলার মুন্সিপাড়ার ৫ নম্বর ওয়ার্ডে ভোটকেন্দ্রের বাইরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত যুবকের নাম ছোটন অধিকারী। তিনি উপজেলার মুন্সিপাড়া এলাকার বাসিন্দা। বর্তমানে তার লাশ সৈয়দপুর হাসপাতালে রাখা হয়েছে।
এর আগে সৈয়দপুর পৌরসভার নির্বাচনে সকাল থেকেই পোলিং এজেন্টদের বের করে দিয়ে কেন্দ্র দখল ও ইভিএমে কারচুপির অভিযোগে ভোট বর্জন করেছেন জাতীয় পার্টির প্রার্থী সিদ্দিকুল আলম সিদ্দিক। বেলা সাড়ে ১১টায় শহরের ক্যান্টনমেন্ট রোডে লাঙ্গল প্রতীকের প্রধান নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ ঘোষণা দেন। এ সময় তিনি অভিযোগ করেন যে, প্রতিটি কেন্দ্রেই আওয়ামী লীগের নেতাকর্মীরা লাঙ্গলের এজেন্টদের জোর করে বের করে দিয়ে কেন্দ্র দখলে নিয়েছে। প্রতিবাদ করায় এজেন্টদের মারপিটও করা হয়েছে। এমনকি মহিলাদের গায়েও হাত দেয়া হয়েছে। তিনি ক্ষোভের সাথে বলেন, আমার বৃদ্ধা মাও কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেননি। আমার স্ত্রী কেন্দ্র পরিদর্শনে গেলে হেনস্তার শিকার হন এবং তাকেও প্রাণনাশের হুমকি দিয়েছে নৌকার এজেন্টসহ কর্মকর্তারা।
রায়পুরে বুথের নিয়ন্ত্রণে নৌকার এজেন্টরা
লক্ষ্মীপুর সংবাদদাতা জানান, রায়পুর পৌরসভার সব কেন্দ্রে নৌকার এজেন্টরা জোরপূর্বক ভোটারদের সরিয়ে মেয়র পদে নৌকা প্রতীকে ভোট দেয়ার অভিযোগ উঠেছে। কেন্দ্রগুলোতে ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যদের উপস্থিতি দেখা গেলেও ইভিএমে ভোট কারচুপির বিষয়ে তাদের নীরব ভূমিকা লক্ষ করা যায়। ভোটারদের অভিযোগ, বুথে কালো পর্দার আড়ালে মেয়র পদের ব্যালট ট্যাবটি নৌকার এজেন্ট জোর করে দখল করে নেন এবং এজেন্ট নিজেই নৌকায় ভোট সাবমিট করেন। সকাল সাড়ে ১০টায় রায়পুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদের উপস্থিতিতে ভোট কারচুপি হয়। এ সময় ভোট কারচুপির ভিডিও ধারণ করতে গেলে এক সাংবাদিকের ক্যামেরা ভেঙে ফেলার চেষ্টা করেন তিনি। একইভাবে রায়পুর সরকারি ডিগ্রি কলেজ, রায়পুর পাইলট বালিকা উচ্চবিদ্যালয়, মধুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং শায়েস্তানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট কারচুপির দৃশ্য লক্ষ করা যায়।
বি.বাড়িয়ায় এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ
ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে কয়েকটি কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার অভিযোগ তুলেছে বিএনপি। বিএনপির নির্বাচন পরিচালনার দায়িত্ব প্রাপ্ত জহিরুল ইসলাম লিটন জানান, ভোট শুরু হওয়ার এক ঘণ্টা যেতে না যেতেই মেড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়, গ্লোব কিন্ডার গার্টেন ও মহিলা কলেজসহ সাতটি কেন্দ্র থেকে ধানের শীষের এজেন্টদের জোর করে বের করে দেয়া হয়েছে। এ দিকে সরেজমিন গিয়ে দেখা যায়, এসব কেন্দ্রগুলোতে নৌকা ও কাউন্সিলরদের এজেন্ট থাকলেও বিএনপি প্রার্থীর কোনো এজেন্ট নেই। মহিলা কলেজ কেন্দ্রের সামনে ধানের শীষের প্রার্থী জহিরুল হক খোকনকে কেন্দ্র থেকে বের করে দেয়া এজেন্টদের সাথে নিয়ে প্রতিবাদ করতে দেখা যায়। বিএনপি নেতারা অভিযোগ করে বলেন, অনেক কেন্দ্রে ইভিএমে আঙুলের ছাপ নেয়ার পর বুথে যাওয়ার পর ভোটারদেরকে নৌকা প্রতীকে ভোট প্রদানে বাধ্য করা হচ্ছে।
এদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নায়ার কবির বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। এ নিয়ে তিনি টানা দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২৮ হাজার ৫ শ’ ৫৪ ভোট। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী মাহমুদুল হক ভূঁইয়া মোবাইল ফোন প্রতীক নিয়ে পেয়েছেন ১৮ হাজার ৩ শ’ ৬১ ভোট। আর বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী জহিরুল হক খোকন পেয়েছেন ৮ হাজার ৯৬ ভোট।
মিরসরাই ও বারইয়ারহাটে সংঘর্ষে আহত ৮
মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, মিরসরাই ও বারইয়ারহাট পৌরসভা নির্বাচনে দুপুর পর্যন্ত চোখে পড়ার মতো ভোটার উপস্থিতি থাকলেও দুপুরের পর থেকে কেন্দ্রগুলো অনেকটা ফাঁকা দেখা গেছে। দুই পৌরসভায় কাউন্সিলর সমর্থকদের মধ্যে সংঘর্ষে বিএনপির কর্মীসহ আটজন আহত হয়েছে। সকাল ৯টায় মিরসরাই সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে, দীর্ঘ লাইন, কিন্তু এক ঘণ্টায় মাত্র ১০ ভোট কাস্ট হয়েছে। এতে করে অনেক ভোটার ক্ষোভ প্রকাশ করেন। সকাল ১০টায় বারইয়ারহাট ২ নম্বর ওয়ার্ডে ভোট কেন্দ্রে দেখা গেছে, ভোটারদের উপচে পড়া ভিড়। তবে ভোট কাস্টিং একেবারে কম। সকালে বারইয়ারহাট পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বালিকা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে গিয়ে দেখা যায়, লম্বা লাইন থাকলেও শুরুর প্রায় ২ ঘণ্টা পর এখানকার নারী বুথে ভোট পড়েছে মাত্র ২৯টি।
এদিকে বারইয়ারহাট পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম খোকন ৪৮৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। বিএনপির মনোনীত প্রার্থী দিদারুল আলম মিয়াজী পেয়েছেন ১৩১ ভোট। মিরসরাই পৌরসভায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আগেই মেয়র নির্বাচিত হয়েছেন আলহাজ গিয়াস উদ্দিন।
রাজশাহী ব্যুরো জানায়, ভোট কেন্দ্রে হাতবোমা বিস্ফোরণের পর নানা অভিযোগ তুলে ধরে রাজশাহীর চারঘাট পৌরসভায় ধানের শীষের প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। বেলা দেড়টায় নিজের বাড়িতে তিনি সাংবাদিকদের সামনে ভোট বর্জনের ঘোষণা দেন। এ সময় বিএনপি মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র বিকুল অভিযোগ করে বলেন, সব কেন্দ্র থেকে তার পোলিং এজেন্টদের বের করে দেয়া হয়েছে। এ ছাড়া বিএনপির সমর্থক ও ভোটারদের আঙুলের ছাপ নিয়ে বিভিন্ন কেন্দ্রে প্রতিপক্ষের নৌকা প্রতীকে ভোট দেয়ারও অভিযোগ করেন তিনি। এর আগে বেলা ১১টার দিকে চারঘাটের সারদা থানাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়। চারঘাট (রাজশাহী) সংবাদদাতা জানান, চারঘাট পৌরসভা নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী একরামুল হক। একরামুল হক পেয়েছেন নৌকা প্রতীক ১৪ হাজার ৯৮১ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল পেয়েছেন ধানের শীষ ২ হাজার ৮১২ ভোট।
ভোলা সংবাদদাতা জানান, ভোলা ও চরফ্যাশন পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বিজয়ী হয়েছেন। ভোলা পৌরসভায় মেয়র পদে মোহাম্মদ মনিরুজ্জামান মনির নির্বাচিত হয়েছেন। তিনি এ নিয়ে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেন। অন্য দিকে চরফ্যাশন পৌরসভায় প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন মো: মোরশেদ। ভোলা পৌরসভায় মোহাম্মদ মনিরুজ্জামান মনির নৌকা প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৯৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী হারুন অর রশিদ ট্রুম্যান পেয়েছেন দুই হাজার ৩৪ ভোট।
চরফ্যাশন পৌরসভায় প্রথম বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন মো: মোরশেদ। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ভোট ১৪ হাজার ৯১৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শরীফ হোসেন ৭৮৮ ভোট। এদিকে চরফ্যাসন পৌরসভা নির্বাচনে ভোটারদের নৌকা প্রতীকে ভোট দিতে বাধ্য করার অভিযোগ এনে বিএনপির প্রার্থী হুমায়ুন কবীর ভোট বর্জন করেছেন। দুপুরে নিজ বাসায় সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন তিনি। সংবাদ সম্মেলন তিনি অভিযোগ করে বলেন, ভোটাররা ভোট কেন্দ্রে গিয়ে নিজের ভোট নিজে দিতে পারছেন না। আওয়ামী লীগের এজেন্টরা ভোটারদের ইচ্ছেমতো ভোট দিতে বাধ্য করছেন।
বগুড়া অফিস জানায়, বগুড়া পৌরসভা নির্বাচনে বেসরকারি ফলাফলে মেয়র নির্বাচিত হয়েছেন বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী রেজাউল করিম বাদশা। মোট ১১৩টি কেন্দ্রের মধ্যে ১০৮টির ফলাফলে ধানের শীষ পেয়েছে ৭৮ হাজার ২৭২ ভোট। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ (জগ) পেয়েছেন ৫১ হাজার ৭৬৫ ভোট। এ ছাড়া আওয়ামী লীগ প্রার্থী আবু ওবায়দুল হাসান ববি (নৌকা) পেয়েছেন ১৯ হাজার ৪৪৬ ভোট এবং ইসলামী আন্দোলনের মাওলানা আব্দুল মতিন (হাত পাখা) পেয়েছেন ৫ হাজার ৭৩৭ ভোট। বগুড়া শহরের শহীদ টিটু মিলনায়তনে ফলাফল ঘোষণা করা হয়।
হবিগঞ্জ সংবাদদাতা জানান, হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে জেলা যুবলীগের সভাপতি নৌকা প্রতীকের প্রার্থী আতাউর রহমান সেলিম মেয়র পদে নির্বাচিত হয়েছেন। ১৩ হাজার ৪৪৩ ভোট পেয়ে তিনি মেয়র নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান মিজান পেয়েছেন ১০ হাজার ৪৯০ ভোট। ধানের শীষ প্রতীকের এনামুল হক সেলিম ৩ হাজার ২৪২ ভোট, ব্যবসায়ী নেতা শামসুল হুদা হাতপাখা প্রতীকে ৫৭৯ ভোট, মোবাইল ফোন ফোন প্রতীকে বশিরুল আলম কাউছার, ১৮১ ভোট, জগ প্রতীকে গাজী পারভেজ হাসান ১৬৫ ভোট পেয়েছেন।
চাঁদপুর সংবাদদাতা জানান, চাঁদপুরের মতলব ও শাহরাস্তি পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আওলাদ হোসেন লিটন ও হাজী আ: লতিফ নির্বাচিত হয়েছেন। এর মধ্যে মতলব পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী আওলাদ হোসেন নৌকা প্রতীকে ২০ হাজার ৬৯৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী এনামুল হক বাদল ছয় দিন আগে নির্বাচন বর্জন করেও পেয়েছেন ৯৭৯ ভোট।
এ দিকে শাহরাস্তি পৌর নির্বাচনে হাজী আ: লতিফ ১২ হাজার ৮৫৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির বিদ্রোহী প্রার্থী সাবেক পৌরমেয়র মো: মোস্তফা কামাল পেয়েছেন তিন হাজার ৯৭৯ ভোট এবং বিএনপির প্রার্থী মো: ফারুক হোসেন মিয়াজী ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৯৮০ ভোট।
জয়পুরহাট সংবাদদাতা জানান, জয়পুরহাট পৌরসভা নির্বচনে নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমান মোস্তাক বিপুল ভোটে জয়লাভ করেছেন অন্য দিকে নানা অনিয়মের অভিযোগ তুলে পুনর্নির্বাচনের দাবি বিএনপির। নৌকা মার্কার প্রার্থী মোস্তাফিজুর রহমান মোস্তাক ২৪ হাজার ৪৯০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ধানের শীষ প্রতীকের শামসুল হক তিনি পান ৪ হাজার ১৬১ ভোট।
কালীগঞ্জ (ঝিনাইদহ) সংবাদদাতা জানান, কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে আবারো মেয়র নির্বাচিত হলেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মো: আশরাফুল আলম আশরাফ। তিনি পেয়েছেন ১৯ হাজার ৩২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের মাহাবুবার রহমান পেয়েছেন ৩ হাজার ৭৪ ভোট।
কেশবপুর (যশোর) সংবাদদাতা জানান, কেশবপুরে আবারো মেয়র নির্বাচিত হলেন নৌকার প্রার্থী বর্তমান মেয়র রফিকুল ইসলাম মোড়ল। তিনি পেয়েছেন ১১ হাজার ৮৮৮ ভোট। তার নিকটতম ধানের শীষ প্রতীকের প্রার্থী সাবেক মেয়র আব্দুস সামাদ বিশ্বাস পেয়েছেন ২ হাজার ৩১৩ ভোট।
মানিকগঞ্জ সংবাদদাতা জানান, সিংগাইর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী আবু নাঈম মোহাম্মদ বাসারকে মেয়র পদে বিজয়ী ঘোষণা করা হয়েছে। তিনি ১৪ হাজার ৩২২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত ধানের শীষ প্রতীকের প্রার্থী খোরশেদ আলম ভুঁইয়া জয় পেয়েছেন এক হাজার ৭১৯ ভোট।
মহেশপুর (ঝিনাইদহ) সংবাদদাতা জানান, মহেশপুর পৌরসভা নির্বাচনে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত নৌকা মার্কার প্রার্থী আব্দুর রশিদ খান। তিনি নৌকা প্রতীকে ১৩ হাজার ৫৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
দেবিদ্বার (কুমিল্লা) সংবাদদাতা জানান, কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো: আবুল কালাম আজাদ (নৌকা) প্রতীক নিয়ে বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন। নির্বাচনে মো: আবুল কালাম আজাদ ৯৫ হাজার ৫৬৪ ভোট পেয়ে জয়লাভ করেছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী এ এফ এম তারেক মুন্সী (ধানের শীষ) প্রতীক নিয়ে পেয়েছেন ৫৯ হাজার ১৪২ ভোট।


আরো সংবাদ



premium cement