২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পররাষ্ট্রমন্ত্রী প্রতিমন্ত্রী ও সচিব করোনা আক্রান্ত

-

পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন করোনায় আক্রান্ত হয়েছেন। ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৪৭তম সম্মেলনে যোগ দেয়ার জন্য নাইজার সফরের আগে নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে তার করোনা পরীক্ষা করা হয়েছিল। মঙ্গলবার রাতে করোনা পজিটিভ রিপোর্ট আসে। তবে পররাষ্ট্রমন্ত্রীর শরীরে করোনার কোনো লক্ষণ ছিল না।
নাইজার সফর উপলক্ষে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের করোনা পরীক্ষা করা হলে তারও পজিটিভ ফলাফল আসে। তিনি চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বাসায় আইসোলেশনে আছেন। শারীরিকভাবে তারও কোনো সমস্যা হচ্ছে না।
এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমও করোনা আক্রান্ত হন। তিনি বাসায় আইসোলেশনে থেকে ভার্চুয়ালি বিভিন্ন কর্মসূচিতে যোগ দিচ্ছেন।
পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বর্তমানে বাসায় আইসোলেশনে আছেন। তার শারীরিক অবস্থা ভালো। ওআইসির পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিদলের নেতা হিসেবে তার যোগ দেয়ার কথা ছিল। করোনা পজিটিভ হওয়ায় পররাষ্ট্রমন্ত্রীর সফর বাতিল করা হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় ও সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাস তথা ওআইসিতে বাংলাদেশের স্থায়ী মিশনের কর্মকর্তাদের সমন্বয়ে একটি দল এ সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে। আগামী ২৭ ও ২৮ নভেম্বর নাইজারের রাজধানী নিয়ামে অধিবেশনটি অনুষ্ঠিত হবে।

 


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২

সকল