২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

প্রণব মুখার্জির অবস্থা আশঙ্কাজনক, মাথায় অস্ত্রোপচার

আরোগ্য কামনা পররাষ্ট্রমন্ত্রীর
-

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থা আশঙ্কাজনক। মাথায় অস্ত্রোপচারের পর তাকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে। তিনি একইসাথে করোনায় আক্রান্ত।
গুরুতর অসুস্থ ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন। গতকাল মঙ্গলবার দিল্লিতে পাঠানো এক বার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‘প্রণব মুখার্জি বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। ১৯৭৩-৭৪ সালে ভারতের বাণিজ্য প্রতিমন্ত্রী থাকাকালে তার সাথে আমার সাক্ষাতের সুযোগ হয়েছিল। পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর আমার প্রথম সফর ছিল ভারতে। তখন আমি সস্ত্রীক তার সরকারি বাসভবনে গিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য বাংলাদেশে আসার অনুরোধ করেছিলাম।’
প্রণব মুখার্জি দ্রুত সুস্থ হয়ে বাংলাদেশ সফরে আসবেন বলে আশা করেন পররাষ্ট্রমন্ত্রী।
২০১২-১৭ সাল পর্যন্ত ভারতের রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেছেন প্রণব মুখার্জি। গত সোমবার সকালে নিজেই এক টুইট বার্তায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য প্রকাশ করেন। অন্য এক রোগের চিকিৎসা করতে কোভিড-১৯ পরীক্ষা করা হলে তা পজেটিভ আসে।
সোমবার গুরুতর অবস্থায় প্রণব মুখার্জিকে দিল্লি সেনানিবাসের আর্মি হসপিটাল রিসার্চ অ্যান্ড রেফারেলে আনা হয়। গতকাল বিকেলে হাসপাতালের এক বুলেটিনে জানানো হয়, পরীক্ষায় তার মস্তিষ্কে জমাট বাঁধা তরল শনাক্ত হলে তাকে অস্ত্রোপচারের মধ্য দিয়ে যেতে হয়েছে। অস্ত্রোপচারের পর তিনি ভেন্টিলেটর সাপোর্টে রয়েছেন।

 


আরো সংবাদ



premium cement