৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


এক দিনে পুলিশে সর্বোচ্চ ৩২৪ জন করোনাক্রান্ত

মারা গেলেন আরেক সদস্য
-

ঊর্ধ্বতন কর্মকর্তাসহ গত ২৪ ঘণ্টায় নতুন করে পুলিশের আরো ৩২৪ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এটি পুলিশ বাহিনীতে এক দিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এ পর্যন্ত পুলিশ বাহিনীতে মোট ৫ হাজার ৮৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত বুধবার পর্যন্ত এ সংখ্যা ছিল ৫ হাজার ৫০৭। সংক্রমণের শুরু থেকে করোনাভাইরাস প্রতিরোধে ন্যূনতম সুরক্ষাসামগ্রী নিয়েই সামনের সারিতে কাজ করছেন পুলিশ সদস্যরা। লকডাউন নিশ্চিত করা, করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির দাফন, ত্রাণ বিতরণসহ নানা কাজে পুলিশকে পাশে পাচ্ছেন সাধারণ মানুষ। কিন্তু করোনাভাইরাসের ভয়াল থাবা তাদেরকেও গ্রাস করেছে। দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। গতকাল সকালে পুলিশে আক্রান্তের বিষয়ে আপডেট করা তথ্য থেকে এসব জানা গেছে। এর আগে গত ১৬ মে এক দিনে পুলিশ বাহিনীতে সর্বোচ্চ ২৪১ জন আক্রান্ত হয়েছিলেন। সর্বশেষ করোনায় আক্রান্ত হয়ে মারা যান কনস্টেবল মামুন উদ্দিন (২৭)। গতকাল পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়। কনস্টেবল মামুন উদ্দিন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) উত্তর বিভাগে কর্মরত ছিলেন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।
পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) মো: সোহেল রানা জানান, মামুন উদ্দিনের গ্রামের বাড়ি ফেনী জেলার পরশুরাম থানার কালিকাপুর গ্রামে। তিনি বাবা, মা, সন্তানসম্ভবা স্ত্রী ও এক কন্যা রেখে গেছেন। জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে তার লাশ গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
পুলিশ সদর দফতর ও ডিএমপি সূত্রে জানা গেছে, চলমান করোনাযুদ্ধে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশে কর্মরত ও সংযুক্ত মোট ১৭ সদস্য মৃত্যুবরণ করেছেন। যার মধ্যে ১৫ জন পুলিশ কর্মকর্তা, বাকি দু’জন সিভিল কর্মকর্তা যারা পুলিশে সংযুক্ত ছিলেন।
এ দিকে করোনায় আক্রান্ত পুলিশের সদস্যদের মধ্যে ডিএমপির সদস্য রয়েছেন এক হাজার ৭৭৭ জন। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ২ হাজার ১২২ জন পুলিশ সদস্য সুস্থ হয়েছেন। এ পর্যন্ত পুলিশের মোট এক হাজার ৬৪০ জন করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টিনে রয়েছেন ৫ হাজার ৫৫৯ জন পুলিশ কর্মকর্তা।
এআইজি (মিডিয়া) সোহেল রানা সাংবাদিকদের বলেন, মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সে জন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সাথে এসব নিয়ে কথা বলছেন। পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে আইজিপি ড. বেনজীর আহমেদের নির্দেশে নানা ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী ‘ইসলামী সমাজ বিপ্লব ছাড়া মানুষের মুক্তি সম্ভব নয়’ ইসরাইলে জার্মানির অস্ত্র বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিতে আইসিজের অস্বীকৃতি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শাহরাস্তি উপজেলা আ’লীগ সভাপতি গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? আইডিবি ২৮ দশমিক ৯ কোটি ডলারের ঋণ সহায়তা দিবে গাজায় সাহায্য সরবরাহ বাড়ানোর উপায় নিয়ে আলোচনায় ব্লিঙ্কেনের জর্ডান যাত্রা বৃষ্টি আইনে ভারতের কাছে বাংলাদেশের হার ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরে শ্রম আদালতের মামলার কার্যক্রম হাইকোর্টে স্থগিত নোয়াখালীতে নজিরবিহীন লোডশেডিং ‘আইসিজের গ্রেফতারি থেকে বাঁচতে যুক্তরাষ্ট্রকে চাপ দিচ্ছে ইসরাইল’

সকল